ইউকেতে বাংলাদেশ থেকে আসা শিক্ষার্থীদের সাথে মতবিনিময়

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২১

ইউকেতে বাংলাদেশ থেকে আসা শিক্ষার্থীদের সাথে মতবিনিময়

দেলওয়ার হোসেন সেলিম, লন্ডন : ইউকেতে উচ্চ শিক্ষা লাভের জন্য জন্য বাংলাদেশ থেকে আসা মেধাবী শিক্ষার্থীদের সাথে লন্ডনে এক মতবিনিময় অনুষ্টান অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় হোয়াইট চ্যাপেলর মক্কা গ্রীলে নবাগত শিক্ষার্থী এবং প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিতে এই মতবিনিময় সভা আয়োজন এবং সঞ্চালনা করেন লন্ডন প্রবাসী সমাজসেবী সংগটক শামীম আহমদ।

 

কমিউনিটি নেতা কওসর আহমদ চৌধুরীর সভাপতিত্বে উক্ত মতবিনিময় অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কানাইঘাট এসোসিয়েশন ইউকের সেক্রেটারি মখলিছুর রহমান।

 

ঐতিহ্যবাহী গাছবাড়ী এলাকার শিক্ষার্থীদের মধ্যে যাঁরা ইউকেতে এসেছেন, তাঁদের সরব উপস্থিতিতে এই অনুষ্টান আরও প্রানবন্ত হয়ে ওঠে। শত ব্যাস্থতার মাঝেও অনুষ্টানে উপস্থিত হয়ে অনেকেই নবাগত শিক্ষার্থীদের উৎসাহ উদ্দীপনা প্রদান করেন। একজন আরেকজনের খোঁজ খবর নেন। সম্ভাব্য সহযোগিতার আশ্বাস দেন। সংক্ষেপে তুলে ধরেন বহু চড়াই-উতরাই পেরিয়ে কাংখিত সফলতা অর্জনের নানান অভিজ্ঞতার কথা। সুন্দর ব্যতিক্রমী এই অনুষ্টানে এই কথাগুলি নবাগত শিক্ষার্থীদের প্রেরণা জোগাবে বলে প্রত্যাশা করেন কমিউনিটি নে্তৃবৃন্দ। উপস্থিত সকলেই সুন্দর ব্যতিক্রমী এই অনুষ্টান আয়োজন করায় অনুষ্টানের আয়োজক শামীম আহমদকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

 

খোলামেলাভাবে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবী আনিসুল হক, সিলেট এমসি কলেজের প্রাক্তন মেধাবী শিক্ষার্থী মখলিছুর রহমান, আতাউর রহমান, জসিম উদ্দিন চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফারুক চৌধুরী, প্রাক্তন মেধাবী ছাত্র বদরুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ সভাপতি সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম, ইকবাল হোসেন, ইমাদ উদ্দিন রানা, খালেদ আহমদ শাহিদ, হাসান রাজা, তানভীর খান, সুলতান আহমদ, সুলতান উদ্দিন, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের প্রাক্তন মেধাবী ছাত্র খয়ের চৌধুরী, কামরুল ইসলাম চৌধুরী, লুকমান আহমদ, রুমেল, ইকবাল সুফিয়ান, ছাদিকুর রহমান, রেজাউল করিম, রশিদ, আবুল হাসনাত, জান্নাত ই এলাহী, সুফিয়ান চৌধুরী, এমাদ উদ্দিন বাইতুল, আইমান আহমদ, মুফুজুর রহমান মুফি, শাহ আলম নুমান, শাহিনুল হক, আবুল হাসনাত শিফাত প্রমুখ।

 

বক্তারা বলেছেন, একটি দেশের সামগ্রিক উন্নয়নের মূল চাবিকাঠি হচ্ছে শিক্ষা। শিক্ষা অর্জন ছাড়া কোন জাতির উন্নয়ন সম্বব নয়। তাই শিক্ষার্থীদের নৈতিকতা ও মূল্যবোধে উজ্জীবিত হয়ে সত্যিকারের বিবেকবান মানুষ হিসাবে দেশ জাতির অগ্রগতিতে ভুমিকা রাখতে সক্ষম হবে। অনুষ্টান শেষে শামীম আহমদের সৌজন্যে ডিনার পরিবেশন করা হয়।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com