ইলিশের পেটে বৈশাখ

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৬

ইলিশের পেটে বৈশাখ
555

ছবি: সংগৃহীত

সুরমা মেইল নিউজ : পহেলা বৈশাখের এ উৎসবকে ঘিরে মাসব্যাপী ঐতিহ্যবাহী ও বাঙালি খাবারের ব্যাপক আয়োজন করেছে কুয়াকাটা ইলিশ পার্ক। তবে সবচেয়ে আকর্ষণীয় বিষয় হলো পুরো পার্কেই বাঙালি পরিবেশে মাটির বাসনে খাবার পরিবেশন করা। এ বছর ৭২ ফুট দৈর্ঘ্য একটি ইলিশের ভাস্কর্যের পেটে বসে পর্যটকরা পান্তা-ইলিশ খেয়ে বৈশাখ উদযাপন করবে বলে আয়োজনকারীরা জানিয়েছেন। বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে কুয়াকাটা সেজেছে নতুন সাজে। হোটেলসহ রেস্তোরাগুলোতে এখন লেগেছে নতুনত্বের ছাপ।

পহেলা বৈশাখ উদযাপনকে সামনে রেখে পার্কে ইতোমধ্যে বাঘ, সিংহ, হাতি, হরিণ, ক্যাঙ্গারু, কুমির, বক, কচ্ছপ ও জিরাফসহ নানা প্রজাতির জীবজন্তুর ভাস্কর্য স্থাপন করা হয়েছে। সমগ্র পার্কের চারদিকে রয়েছে নানা প্রজাতির সামদ্রিক মাছের প্রতিকৃতি। পার্কে ঢুকলেই টম অ্যান্ড জেরি সমগ্র পার্ক ঘুরিয়ে নিয়ে যাবে ইলিশের রেস্তোরায়। পার্কটি সাজানো হয়েছে ফুল ও ফলের গাছ দিয়ে।

ইলিশ পার্ক অ্যান্ড রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, ২০১৬ থার্টিফার্স্ট নাইটে এ ইলিশ পার্কটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে। বাংলা নববর্ষ এলে আমরা শুধু পহেলা বৈশাখকে ঘিরেই সবকিছু করছি। ইলিশ পার্কে এ আনন্দ উৎসব মাসব্যাপী ধরে রাখতে এই আয়োজন করা হয়েছে। আশা করি এতে অংশ নিলে বাঙালি খাবারের আসল স্বাদ নিতে পারবে বলে তিনি জানান।

টুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন ইনচার্জ এএসপি মীর ফসিউর রহমান বলেন, বর্ষবরণ উৎসবকে ঘিরে অগনিত পর্যটকদের সমাগমকে মাথায় রেখে প্রতিটি টুরিস্ট পয়েন্ট পুলিশের নিরাপত্তা জোরদার করা হবে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com