ইসরায়েলে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত ৪৪

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২১

ইসরায়েলে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত ৪৪

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক।

 

শুক্রবার (৩০ এপ্রিল) ভোরে দেশটির উত্তরাঞ্চলে ইহুদি ধর্মাবলম্বীদের একটি অনুষ্ঠানে ব্যাপক গণজমায়েতের পর হুড়োহুড়ির মধ্যে হতাহতের এই ঘটনা ঘটে।

 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, ইহুদি ধর্মাবলম্বীরা ধর্মীয় অনুষ্ঠান ‘লাগ বাওমের’ পালনের জন্য দেশটির উত্তরাঞ্চলীয় সাফেদ শহরের মাউন্ট মেরনে জড়ো হয়। ইহুদি ধর্মাবলম্বীদের ধর্মীয় ছুটির দিন হিসেবে এই উৎসব পালন করা হয়।

 

সংবাদমাধ্যমগুলো বলছে, যে স্টেডিয়ামে মানুষের বসার ব্যবস্থা করা হয়েছিল তার একাংশ ধসে পড়লে হতাহতের এই ঘটনা ঘটে। অনুষ্ঠানে এক লাখের মতো লোক সমাগম হয়েছিল।

 

পুলিশের বরাত দিয়ে ইসরায়েলি দৈনিক হারেৎজ জানিয়েছে, উৎসবে অংশগ্রহণকারী কিছু মানুষ পা পিছলে পড়ে যাওয়ার মাধ্যমে ঘটনার সূত্রপাত হয়। এরপর তাদের ওপর আরও অনেকে এসে পড়ে। একপর্যায়ে পদদলিত হয়ে নিহত হন ৪৪ জন। অবশ্য দুর্ঘটনার পরপরই নিহতের সংখ্যা ৩৮ বলে জানানো হয়েছিল।

 

ইসরায়েলের চিকিৎসক দলের উদ্ধৃতি দিয়ে হারেৎজ আরও জানিয়েছে, আহতদের মধ্যে ২৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

 

এছাড়া দুর্ঘটনার পরপরই হতাহতদের উদ্ধারে ঘটনাস্থলে ৬টি অ্যাম্বুলেন্স হেলিকপ্টার পাঠায় কর্তৃপক্ষ। একইসঙ্গে বহু সংখ্যক চিকিৎসককেও ঘটনাস্থলে পাঠানো হয়।

 

এদিকে হতাহতের এই ঘটনায় শোক জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। দুর্ঘটনার পর টুইটারে দেওয়া এক বার্তায় এটিকে ‘মর্মান্তিক’ উল্লেখ করে আহতদের আরোগ্য কামনা করেছেন তিনি।

উল্লেখ্য, করোনা মহামারির কারণে গত বছর মাউন্ট মেরনের এই ধর্মীয় উৎসব ও গণজমায়েতের ওপর বিধিনিষেধ দেয়া হয়েছিল। তবে টিকাদান কর্মসূচির মাধ্যমে ইসরায়েলে সংক্রমণ কমে যাওয়ায় চলতি বছর বাৎসরিক এই ধর্মীয় উৎসব উদযাপনের অনুমতি দেয় নেতানিয়াহু প্রশাসন।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com