উইকেট শিকারী তালিকায় তিনে মুস্তাফিজ

প্রকাশিত: ১:২২ অপরাহ্ণ, মে ১০, ২০১৬

উইকেট শিকারী তালিকায় তিনে মুস্তাফিজ
স্পোর্টস ডেস্ক : আইপিএলে এই প্রথমবার খেলছেন মুস্তাফিজুর রহমান। সানরাইজার্স হায়দারাবাদের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন তরুণ কাটার মুস্তাফিজ। আসরে ইতিমধ্যে ৯ ম্যাচে ১৩ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় রয়েছেন।
চলতি আসরের মাঝপথে ভারতীয় কিংবদন্তি সুনিল গাভাস্কার আইপিএলের সেরা তিন ব্যাটসম্যান ও বোলার বাছাই করেছেন। যেখানে সেরা বোলারের তালিকার তিনে জায়গা পেয়েছেন মুস্তাফিজুর রহমান। কলকাতা নাইট রাইডার্সের আন্দ্রে রাসেল ও মুম্বাই ইন্ডিয়ানসের মিচেল ম্যাকক্লেনাঘান রয়েছেন যথাক্রমে এক ও দুইয়ে। রাসেল ও ম্যাকক্লেনাঘান এখন পর্যন্ত ১০ ম্যাচে ১৪টি উইকেট পেয়েছেন। অন্যদিকে মুস্তাফিজ এক ম্যাচ কম খেলে ১৩টি উইকেট লাভ করেছেন।
তালিকায় তিনে থাকলেও গাভাস্কার জানিয়েছেন- মুস্তাফিজ তার বোলিং ভ্যারিয়েশনের মাধ্যমে সবার নজর কেড়েছেন, সে বোলিংয়ের অ্যাকশন ও রানআপ পরিবর্তন না করেই স্লোয়ার/কাটার করতে পারেন। ফলে ব্যাটসম্যানদের জন্য তার বল খেলা খু্বই কঠিন হয়ে পড়ে।
এবারের মৌসুমে সেরা তিন ব্যাটসম্যানের মধ্যে শীর্ষে রয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। এখন পর্যন্ত দুটি সেঞ্চুরি সহ সর্বোচ্চ ৫৪১ রান করেছেন। দ্বিতীয় অবস্থানে রয়েছেন হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তিনি দ্বিতীয় সর্বোচ্চ ৪৫৮ রান করেছেন। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এই তালিকাটিতে তিনজন এক সঙ্গে রয়েছেন। এরা হলেন কেকেআরের অধিনায়ক গৌতম গম্ভির, পুনের আজিঙ্কে রাহানে ও মুম্বাইয়ের রোহিত শর্মা।
সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com