এবার সিলেটের মা ও শিশু হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুর মুত্যু

প্রকাশিত: ২:৩৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

এবার সিলেটের মা ও শিশু হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুর মুত্যু

নিজস্ব প্রতিবেদক : এবার সিলেট নগরীর সোবহানীঘাটে সিলেট মা ও শিশু হাসপাতালে ভুল চিকিৎসায় শিশু মুত্যুর অভিযোগ পাওয়া গেছে।

 

বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় হাসপাতালে এমন অভিযোগ করেন শিশুর স্বজনরা। মারা যাওয়া শিশু বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নের বাসিন্দা জাবেদ আহমদের পুত্র।

 

নিহত শিশুর স্বজনরা জানান, সিলেটের বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নের বাসিন্দা জাবেদ আহমদ তার চার মাস বয়সী শিশু আরিয়ানের শারীরিক অবস্থা খারা হওয়ায় মঙ্গলবার দুপুরে নগরীর সোবহানীঘাটের সিলেট মা ও শিশু হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে আসার পর কর্তব্যরত চিকিৎসকরা শিশুটিকে লাইফ সাপোর্টে নিয়ে যান। পরে তাদেরকে কর্তৃপক্ষ বারবার শিশু ভালো আছে বললেও বুধবার বিকেল পাঁচটার দিকে শিশু আরিয়ানকে ছাড়পত্র দেয়ার সময় শিশুটি মারা গেছে বলে জানানো হয়।

 

শিশু আরিয়ানের পিতা রাজমিস্ত্রি জাবেদ আহমদ সাংবাদিকদের জানান, মঙ্গলবার আমার ছেলের শরীর অবস্থা খারাপ হলে দুপুরেেআমরা তাকে হাসপাতালে ভর্তি করি। প্রথমেই তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে তার লাইফ সাপোর্ট দেওয়া হয়। আমার এতো সামর্থ্য নাই। তাই মঙ্গলবার থেকে লাইফ সাপোর্টে রাখার পর বুধবার দুপুরে আমি সিলেট ওসমানী হাসপাতালে নিতে চাই। তখন হাসপাতাল কর্তৃপক্ষ আমাকে জানায় আমার বাচ্চার অবস্থা ভালো। আরও দু’দিন এখানে রাখা হলে আমার শিশু সন্তান সুস্থ হয়ে উঠবে বলে চিকিৎসকরা বলেন। কিন্তু আমি আর্থিক সমস্যার কারণে রাজি হইনি। তখন তাদের বিল পরিশোধ করে যখন আমার বাচ্চা হাতে পেলাম তখন তারা বলে সে মারা গেছে। অথচ আমার বাচ্চা আরও আগে মারা গেলেও তারা ব্যবসা করার জন্য বলেনি।

 

এ ব্যাপারে হাসপাতালের ব্যবস্থাপক মুর্শেদুর রহমান সাংবাদিকদের বলেন, হাসপাতালের গাফিলতিতে শিশুর মৃত্যু হয়নি। স্বাভাবিক কারণেই তার মৃত্যু হয়েছে। আমরা শিশুর পরিবারকেও বিষয়টি বুঝিয়ে বলেছি। তিনি বিষয়টি সমাধান হয়ে গেছে বলে জানান।

 

এদিকে, এ ঘটনায় শিশুর পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন এসএমপির কোতোয়ালী থানার সোবহানীঘাট ফাঁড়ির ইনচার্জ এসআই মুর্শেদ।

 

তিনি জানান, হাসপাতাল কর্তৃপক্ষের কথায় শিশুর পরিবার সন্তুষ্ট হয়েছেন। তাই তারা কোন অভিযোগ না দেওয়ায় আমরাও আইনি কোন পদক্ষেপ নিতে পারছি না।

 

আরও পড়ুন : ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু নিয়ে রাগীব-রাবেয়া হাসপাতালে সংঘর্ষ

 

এর আগে, বুধবার দুপুরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে এমন অভিযোগে সিলেটের রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের নিরাপত্তা কর্মীদের সাথে রোগীর স্বজনদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে খবর জালালাবাদ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com