এ দৃশ্য প্রতি বছরের!

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, জুন ৮, ২০২১

এ দৃশ্য প্রতি বছরের!

হবিগঞ্জ প্রতিনিধি : যোগাযোগের সুবিধার্থে হবিগঞ্জের খোয়াই নদীর ওপর তৈরি করা হয়েছিল বাঁশের সাঁকো। কিন্তু গত কয়েক দিনের বৃষ্টিতে সাঁকোটিও চলে গেল নদীর পানিতে। তীব্র স্রোতে সাঁকো ভেঙে নদীতে বিলীন হয়ে গেছে। এতে বিপাকে পড়েছেন হাজার হাজার মানুষ।

 

স্থানীয়রা জানান, উপজেলার নালমুখ বাজার অংশে খোয়াই নদীর ওপর পাকা সেতুর দাবি দীর্ঘ দিন ধরে করে আসছেন স্থানীয়রা। কিন্তু রাজনৈতিক কারণে সেতু আর নির্মাণ করা হয়নি।

 

স্থানীয় বাসিন্দা আব্দুল আলী জানান, এখানে একটি পাকা সেতু তৈরি করা হলে মানুষের কষ্ট কিছুটা হলেও লাঘব হবে।

 

স্থানীয় ইউপি চেয়ারম্যান রমিজ আলী জানান, খোয়াই নদীতে পানি কমে গেলে স্থানীয় ইজারাদাররা প্রতি বছর একটি বাঁশের সাঁকো তৈরি করে থাকে। আবার নদীতে পানির স্রোত বাড়লে সাঁকো ভেঙে যায়। এ দৃশ্য প্রতি বছরের।

 

তিনি আরও বলেন, নদীতে বাঁশের কোনো সাঁকো টিকবে না। এখানে পাকা ব্রিজ নির্মাণের জন্য একটি প্রস্তাবনা মন্ত্রণালয়ে রয়েছে। বরাদ্দ না পাওয়ায় এখনো ব্রিজ নির্মাণের টেন্ডার হয়নি। আমাদের প্রাণের দাবি দ্রুত সময়ের মধ্যে যেন মাননীয় মন্ত্রী মহোদয় এখানে একটি পাকা ব্রিজের ব্যবস্থা করেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ জানান, স্থানীয় লোকজন এখানে একটি বাঁশের সাঁকো তৈরি করেছিল। কিন্তু অতিবৃষ্টির কারণে সেটি ভেঙে গেছে। যতটুকু জানি চুনারুঘাটে বেশ কয়েকটি পাকা ব্রিজ নির্মাণের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাবে হয়তো এটার নামও থাকতে পারে। তবে এখন ঠিক করে বলতে পারছি না।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com