কর্ণফুলী নদীতে তেল ট্যাংকারে আগুন, ২ জনের লাশ উদ্ধার

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২১

কর্ণফুলী নদীতে তেল ট্যাংকারে আগুন, ২ জনের লাশ উদ্ধার

সুরমা মেইল ডেস্ক : চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে রাষ্ট্রায়ত্ত্ব যমুনা অয়েল কোম্পানির তেলবাহী একটি ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনায় দুজনের মুত্যু হয়েছে। এ সময় দগ্ধ হয়েছেন আরও তিনজন।

 

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল সাতটার দিকে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে সুপার পেট্রোকেমিক্যালের জেটিতে ‘এমটি ইরাবতী-১’ নামের ট্যাংকারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

নিহতরা হলেন- রুহুল আমিন ও নিজাম উদ্দিন। আহতরা হলেন- আবু সুফিয়ান (৪৭), শাহবুদ্দিন (৬০) ও মনির হোসেন (৩৪) হতাহতরা সবাই ওই ট্যাঙ্কারে কর্মরত শ্রমিক বলে ঘটনাস্থলে থাকা চট্টগ্রামের ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ জানিয়েছেন।

 

চট্টগ্রাম বন্দর কর্মকর্তারা জানান, ট্যাংকারটি গ্যাসক্ষেত্র থেকে গ্যাসের উপজাত হিসেবে পাওয়া তরল জ্বালানি কনডেনসেট খালাস করছিল। আশুগঞ্জ থেকে এই জ্বালানি পণ্য নিয়ে আসে ট্যাংকারটি। কনডেনসেট খালাসের সময় আজ সকাল সাড়ে ছয়টার দিকে হঠাৎ ট্যাংকারের ইঞ্জিনকক্ষে বিকট শব্দে বিস্ফোরণ হয়। তারপরই ট্যাংকারে আগুন ধরে যায়।

 

দুর্ঘটনার খবর পেয়ে বন্দরের একটি ও নৌবাহিনীর দুটি উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে ছুটে যায়। এ ছাড়া কোরিয়ান ইপিজেড থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। তারা দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

 

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ বৃহস্পতিবার সকালে প্রথম আলোকে বলেন, সকালে ট্যাংকারটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

 

ফায়ার সার্ভিস ট্যাংকারটি থেকে প্রথমে একজনের লাশ উদ্ধার করার কথা জানায়। পরে আরও একজনের লাশ উদ্ধার করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com