কাউকে ক্ষমতায় বসানো বা নামানো হেফাজতের উদ্দেশ্য নয় : বাবুনগরী

প্রকাশিত: ৩:১৭ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০২১

কাউকে ক্ষমতায় বসানো বা নামানো হেফাজতের উদ্দেশ্য নয় : বাবুনগরী

সুরমা মেইল ডেস্ক : হেফাজত দেশের বড় একটি অরাজনৈতিক সংগঠন। প্রতিষ্ঠার ১১ বছরেও কোনো পার্টির সঙ্গে হেফাজতে ইসলামের সম্পর্ক ছিল না বলে মন্তব্য করেছেন দলটির কেন্দ্রীয় আমির জুনায়েদ বাবুনগরী।

 

তিনি বলেন, হেফাজত শান্তি-শৃঙ্খলা চায়। কোনো সংঘাতে যেতে চায় না। কাউকে ক্ষমতায় বসানো বা ক্ষমতা থেকে নামানো হেফাজতের উদ্দেশ্য নয়। কোনো পার্টি বা দলের এজেন্ডা বাস্তবায়ন হেফাজত ইসলামের উদ্দেশ্য নয়।

 

সোমবার (১৯ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে দেশবাসীর উদ্দেশে দেওয়া ২০ মিনিট ৩৭ সেকেন্ডের এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

 

হেফাজতের নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধ করার দাবি জানিয়ে সরকারের উদ্দেশে জুনায়েদ বাবুনগরী বলেন, নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। হেফাজতের যেসব নির্দোষ নেতাদের গ্রেফতার করা হয়েছে, তাদের অবিলম্বে মুক্তি দিন।

 

ভিডিও বার্তায় তিনি বলেন, রমজানে প্রশাসন হেফাজতের নেতাকর্মীদের ও তৌহিদী জনতাকে হয়রানি করছে, গ্রেফতার করছে। নেতাকর্মীরা ভয়ে বাসায় আসতে পারেন না, সারারাত বাইরে থাকতে হয়। ইফতার ও সেহরির সময়ও নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

 

তিনি বলেন, এ কেমন হয়রানি, এ কেমন জুলুম নির্যাতন। এভাবে তো একটি দেশ চলতে পারে না। অবিলম্বে এই ধরপাকড়, গ্রেফতার, মিথ্যা মামলা, হয়রানি বন্ধ করুন।

 

হেফাজতের আমির বলেন, ২০২১ সালে এসে কেন ২০১৩ সালের মামলায় গ্রেফতার করা হচ্ছে। এতদিন কোথায় ছিলেন আপনারা? এসব মামলায় যাদের গ্রেফতার করা হচ্ছে সবই মিথ্যা মামলা। তিনি বলেন, আজিজুল হক ইসলামবাদী, জুনায়েদ আল হাবীব ও মামুনুল হকসহ এ পর্যন্ত যারা গ্রেফতার হয়েছেন সবাইকে মুক্তি দিতে হবে।

 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরবিরোধী হেফাজতের কোনো কর্মসূচি ছিল না দাবি করে ভিডিও বার্তায় তিনি আরও বলেন, কিছু কিছু বক্তা তাদের বক্তব্যে এ ব্যাপারে বললেও মোদি আসার বিষয়ে হেফাজতের কোনো কর্মসূচি ছিল না। অথচ এই ইস্যুকে কেন্দ্র করে গত ২৬ মার্চ জুমার দিন দেশের বিভিন্ন স্থানে কিছু দুর্ঘটনা ঘটে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com