খালেদার আপত্তি নাকচ, আত্মপক্ষ সমর্থন ২৫ এপ্রিল

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০১৬

খালেদার আপত্তি নাকচ, আত্মপক্ষ সমর্থন ২৫ এপ্রিল
download

ছবি : সংগৃহীত

সুরমা মেইল নিউজ : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বাদির সাক্ষ্য পুনরায় গ্রহণ এবং তদন্ত কর্মকর্তাকে পুনরায় জেরা চেয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুই আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। রোববার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদার এ আদেশ দেন।

বেলা সাড়ে ১০টার দিকে আদালতে কার্যক্রমের শুরুতে আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা এ মামলায় বাদির সাক্ষ্য পুনরায় গ্রহণ এবং তদন্ত কর্মকর্তাকে পুনরায় জেরার পৃথক আবেদন জানান।

প্রথমে মামলায় বাদির সাক্ষ্য পুনরায় গ্রহণের আবেদনের ওপর শুনানি হয়। বিবাদি ও বাদিপক্ষের আইনজীবীদের শুনানি শেষে বিচারক তা নামঞ্জুর করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তাকে পুনরায় জেরার আবেদনের ওপর শুনানি হয়। দু’পক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক শেষে বিচারক এ আবেদনও নামঞ্জুর করেন।  দুই আবেদন নামঞ্জুর করে এ মামলার পরবর্তী শুনানি আগামী ২৫ এপ্রিল ধার্য করেন বিচারক আবু আহমেদ জমাদার।

উল্লেখ্য, দুর্নীতি অভিযোগে দায়ের এ মামলার বাদি ও তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদ।

গত ৭ এপ্রিল মামলার দুই আসামি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আত্মপক্ষ সমর্থনে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচারের প্রত্যাশা করেন। সেদিন বেগম খালেদা জিয়া অসুস্থতাজনিত কারণে আদালতে হাজির না হওয়ায় সময়ের আবেদন করেন তার আইনজীবীরা। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ১৭ এপ্রিল আত্মপক্ষের সমর্থন ও যুক্তি উপস্থাপনের জন্য বেগম খালেদা জিয়াকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন। মামলায় বিভিন্ন সময়ে ৩২ জন্য সাক্ষ্য দেন।

ওই মামলার অপর আসামিরা হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com