গুগলে চাকরি পেলেন শ্রীমঙ্গলের রাসেল

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২১

গুগলে চাকরি পেলেন শ্রীমঙ্গলের রাসেল

সুরমা মেইল ডেস্ক : বাংলাদেশে চালু হচ্ছে গুগলের অফিস। শিগগিরই এই প্রযুক্তি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী সুন্দর পিচাই এ বিষয়ে ঘোষণা দেবেন। এদিকে জায়ান্ট এই প্রতিষ্ঠানে চাকরি পেয়েছেন মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ছেলে টিএইচ রাসেল সিংহ। তিনি গুগলের বাংলাদেশ অফিসে প্রজেক্ট ম্যানেজার হিসেবে কাজ করবেন।

 

টিএইচ রাসেল সিংহ শ্রীমঙ্গল উপজেলার রামনগর মণিপুরি পাড়ার মৃত টিএইচ রাজকুমার সিংহ ও টিএইচ ফাজতম্বী দেবীর ছেলে । জানা গেছে, গত ১ আগস্ট গুগল তাকে নিয়োগপত্র দেন।

 

রাসেল শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও শ্রীমঙ্গল সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন।

 

গুগলে চাকরির আগে রাসেল আল্ট্রা স্পিড বিডি লিমিটেডের ডিরেক্টর ও স্টারগেট কমিউনিকেশন লিমিটেডের ডেপুটি ম্যানেজারসহ অসংখ্য পদে দায়িত্ব পালন করেছেন।

 

এর আগে গুগল বাংলাদেশের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশি তরুণ তানভীর রহমান। তিনি একইসঙ্গে গুগল যুক্তরাষ্ট্রের পরিচালক হিসেবেও নিয়োগ পেয়েছেন। তিনি একইসঙ্গে বাংলাদেশ অফিস ও যুক্তরাষ্ট্র অফিসে কাজ করবেন।

 

এ বিষয়ে তানভীর রহমান বলেন, ‘গুগল বাংলাদেশের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছি। আমি বাংলাদেশ অফিস ও যুক্তরাষ্ট্রে কাজ করবো। শিগগিরই আমার নিয়োগের বিষয়টি গুগল থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে। নতুন এই চ্যালেঞ্জ গ্রহণের পাশাপাশি আমি তাদের সম্মানিত করতে চাই যারা বছরের পর বছর ধরে আমাকে বিশ্বাস করেছে। মন থেকে সবাইকে ধন্যবাদ জানাই।’

 

গুগল এর আগে বাংলাদেশে কাজী মনিরুল কবীরকে কান্ট্রি কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দিয়েছিল। তার সময়ে বাংলাদেশে গুগলের অফিস চালুর কথা শোনা গেলেও পরে আর তা হয়নি। কাজী মনিরুল কবীর সিঙ্গাপুরে গুগলের অফিস থেকে বাংলাদেশ কার্যক্রম সামলাতেন।

 

এছাড়া গুগলে কান্ট্রি ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্ট হিসেবে কিছুদিন কাজ করেছেন বাংলাদেশের কাজী আনওয়ারুস সালাম।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com