গৃহশ্রমিক সুরক্ষা ও কল্যাণ নীতি শিগগিরই আইনে পরিণত হবে

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, মে ৫, ২০১৬

গৃহশ্রমিক সুরক্ষা ও কল্যাণ নীতি শিগগিরই আইনে পরিণত হবে
download
সুরমা মেইল নিউজ : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক বলেছেন, গৃহশ্রমিক সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫-কে শিগগিরই আইনে পরিণত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
তিনি বলেন, সরকার শিশুশ্রম নিরসন করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি নিয়েছে। ৬০ হাজার শিশু শ্রমিককে এ প্রকল্পের আওতায় প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করে আত্মনির্ভরশীল করা হবে। এ প্রকল্পটির বাস্তবায়নে প্রতিমন্ত্রী বিল্স এর সহায়তা কামনা করেন।
বৃহস্পতিবার বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ – বিল্স এর সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ‘তথ্য, জ্ঞান, যুক্তি, ঐক্য ও সংহতি অধিকার সুরক্ষার শক্তি’ -এ শ্লোগানকে সামনে রেখে বিল্স এর এই সম্মেলন বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনের অনুষ্ঠিত হয়।
সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিল্স চেয়ারম্যান ও আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ। বিল্স ভাইস চেয়ারম্যান শিরীন আখতার এমপির সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিল্স মহাসচিব ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডেনমার্ক দূতাবাসের হেড অব মিশন জ্যাকব হুগার্ড, এফইএস বাংলাদেশের আবাসিক প্রতিনিধি ফ্রান্সিসকা কর্ন, সলিডারিটি সেন্টার এর কান্ট্রি প্রোগ্রাম ডাইরেক্টর অ্যালেঞ্জো সুসন, আইএলও ঢাকা অফিসের পরিচালক শ্রীনিবাস বি. রেড্ডি, বিল্স উপদেষ্টা পরিষদ সদস্য আলহাজ্ব শুক্কুর মাহমুদ এবং শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের যুগ্ম সমন্বয়কারী আনোয়ার হোসাইন প্রমুখ।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মুজিবুল হক আরো বলেন, বর্তমানে বিভেদের রাজনীতির মধ্যেও ট্রেড ইউনিয়নসমূহের মধ্যে ঐক্য গড়তে বিল্স এর ভূমিকা অপরিসীম- যা দেশের সার্বিক উন্নয়ন ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ‘তথ্য, জ্ঞান, যুক্তি, ঐক্য ও সংহতি অধিকার সুরক্ষার শক্তি’- আগামী দিনে টেকসই উন্নয়নে অবদান রাখবে বলে তিনি উল্লেখ করেন।
সম্মেলনে বিভিন্ন সেক্টরের ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দ, বিভিন্ন জাতীয় ট্রেড ইউনিয়ন ফেডারেশনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ এবং প্রায় ৩০০ বিল্স সাধারণ সদস্য অংশ নেন।
সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com