জঙ্গি আস্তানায় অভিযান শেষ, জেএমবির শীর্ষ নেতা আটক

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২১

জঙ্গি আস্তানায় অভিযান শেষ, জেএমবির শীর্ষ নেতা আটক

সুরমা মেইল ডেস্ক : রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি সন্দেহে একটি বাড়িতে চালানো র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) অভিযান শেষ হয়েছে। অভিযানে জেএমবির এক শীর্ষ নেতাকে আটক করা হয়েছে। এছাড়া বেশকিছু অবৈধ মালামাল জব্দ করা হয়েছে।

 

অভিযান শেষে বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় র‍্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমে এসব তথ্য জানিয়েছেন।

 

তিনি বলেন, চলতি মাসের ৪ সেপ্টেম্বর ময়মনসিংহের খাগডহর থেকে গ্রেফতার ৪ জঙ্গি বসিলার জঙ্গি আস্তানার সন্ধান দেয়। সিলার বাসায় জেএমবির শীর্ষস্থানীয় একজন নেতা থাকতেন বলে তারা তথ্য দেয়। এসব তথ্যের ভিত্তিতে বসিলার জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করা হয়।

 

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার মধ্য রাত থেকে বসিলা জঙ্গি আস্তানাটিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বর্তমান সময়ে জেএমবির এক শীর্ষ নেতাকে আটক করা হয়েছে। তার নাম এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টার।

 

তিনি বলেন, অভিযানস্থল থেকে পিস্তল, গুলি, নগদ পৌনে তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেট প্রুফ জ্যাকেট ও বেশ কিছু জিহাদি বই জব্দ করা হয়েছে। আস্তানা থেকে আটক জঙ্গিকে র‍্যাব সদর দফতরে নেয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

কমান্ডার খন্দকার আল মঈন আরো বলেন, বসিলার বাসার দারোয়ান ও আটক জঙ্গিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক জঙ্গি চলতি মাসের ২ তারিখে ভবনটির দোতালায় একটি ফ্ল্যাট ভাড়া নেয়। বাসা ভাড়া নেয়ার সময় প্রিন্টিং প্রেসে কাজ করার কথা বলে। ভাড়া নেয়ার সময় ৫ হাজার টাকা অগ্রিম দেয়। এক সপ্তাহের মধ্যে পরিবারের লোকজন এলে জাতীয় পরিচয়পত্র দেবে এমন শর্তে বাসাটি ভাড়া নেয় আটক জঙ্গি ও আরেকজন। বাসাটিতে আরো দুজনের আসা-যাওয়া ছিল। তারা গতকাল বাসা থেকে বের হয়ে যায়।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com