জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জনপ্রিয় নায়িকা কবরী

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২১

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জনপ্রিয় নায়িকা কবরী

সুরমা মেইল ডেস্ক : বৃহস্পতিবার লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত বরেণ্য অভিনেত্রী কবরীর শারীরিক অবস্থার কোনো উন্নতি নেই। তার অক্সিজেন ওঠানামা করছে, ফুসফুসের অবস্থা ভালো নয় বলে জানিয়েছেন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক অধ্যাপক ফারুক আহমেদ।

 

চিকিৎসকের বরাতে শুক্রবার (১৫ এপ্রিল) কবরীর সর্বশেষ শারীরিক অবস্থা প্রসঙ্গে এমনটাই জানান তার ছেলে শাকের চিশতী।

 

শাকের বলেন, মায়ের অবস্থার কোনো পরিবর্তন নেই। গতকাল যেমন ছিলো আজও তেমনই। সবাই মায়ের জন্য দোয়া করবেন, মা যেনো সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরেন।

 

ঢালিউড মিষ্টি মেয়েখ্যাত জনপ্রিয় নায়িকা মুক্তিযোদ্ধা সারাহ বেগম কবরীকে নিয়ে উদ্বিগ্ন তার সহযোদ্ধারা। কেউ কেউ কাঁদছেনও। সদা হাস্যোজ্জ্বল কবরীর হঠাৎ করে শারীরিক অবস্থার এমন অবনতি যেন মানতেই কষ্ট হচ্ছে তাদের। সবাই প্রার্থনা করছেন সৃষ্টিকর্তা যেন সুস্থভাবে তাঁকে সবার মধ্যে ফিরিয়ে দেন।

 

রুনা লায়লা জানিয়েছেন, কবরীর ছেলে শাকের চিশতীর কাছ থেকে খবরাখবর নিচ্ছেন আলমগীর সাহেব। কবরীর অসুস্থতার খবর মনটাকে বিষণ্ন করে তুলেছে। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুক, এটাই মন থেকে দোয়া।

 

সাবিনা ইয়াসমীন বলেন, গতকাল লাইফ সাপোর্টে যাওয়ার খবরটি শোনার পর থেকে মনটাই মোচড় দিয়ে ওঠে। ভীষণ খারাপ হয়ে আছে মনটা। কিচ্ছু ভালো লাগছে না। কী যে শুরু হলো চারদিকে। কবরী লাইফ সাপোর্ট কথাটা শুনতেই বুকটা ভেঙে আসছে।

 

ববিতার দীর্ঘদিনের সহযাত্রী ববিতার বিশ্বাস, ফিরে আসবেন কবরী। ‘লাইফ সাপোর্ট থেকে অনেকের ফিরে আসার খবর শুনেছি। তার তো অন্য কোনো সমস্যা নেই। আল্লাহর কাছে দুহাত তুলে দোয়া করছি, কবরী আপাকে সুস্থ করে আমাদের মধ্যে ফিরিয়ে দিন।’

 

কবরীর লাইফ সাপোর্টে থাকার খবরটি পৌঁছে গেছে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে থাকা আরেক বরেণ্য অভিনয়শিল্পী শাবানার কাছেও। এমন খবর শুনে তিনি ও তার স্বামী দুজনেই ভীষণ চিন্তিত। শাবানা বললেন, কবরী আপা আবার সুস্থ হয়ে আমাদের মধ্যে ফিরে আসুন। সৃষ্টিকর্তা তার কষ্ট লাঘব করে দিক। আমরা সবাই তাঁর জন্য মন থেকে দোয়া করছি।

 

গত ৫ এপ্রিল অভিনেত্রী কবরীর শরীরে করোনা শনাক্ত হয়। ওই রাতেই তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৭ এপ্রিল রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। এরপর ৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কবরীর জন্য আইসিইউ পাওয়া যায়। ওই হাসপাতালেই চিকিৎসাধীন তিনি।

 

কবরীর উন্নত চিকিৎসায় গত শনিবার সকালে বিশেষজ্ঞ চিকিৎসকরা বসেছিলেন বলে জানিয়েছেন অধ্যাপক ফারুক আহমেদ।

 

১৯৬৪ সালে ‘সুতরাং’ ছবি দিয়ে চলচ্চিত্রে নাম লেখান কবরী। ছবিটি পরিচালনা করেন সুভাষ দত্ত। এরপর ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ অনেক কালজয়ী সিনেমা উপহার দেন সারাহ বেগম কবরী।

 

কবরী সরকারি অনুদানের ‘এই তুমি সেই তুমি’ সিনেমা পরিচালনা করছেন। সম্প্রতি ছবিটির শুটিং শেষ হয়েছে, চলছে সম্পাদনার কাজ। কবরী পরিচালিত প্রথম ছবি ‘আয়না’, মুক্তি পায় ২০০৬ সালে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com