জয় বঞ্চিত আর্জেন্টিনা

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, জুন ৯, ২০২১

জয় বঞ্চিত আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক : বিশ্বকাপ বাছাই পর্বে কলম্বিয়ার বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও জয় পেলো না আর্জেন্টিনা। বুধবার (০৯ জুন) ভোরে অনুষ্টিত ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে প্রথমার্ধে এগিয়ে গিয়েও শেষ মুহুর্তে জয় বঞ্চিত থাকতে হলো মেসির দলকে। ২-০ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে আর্জেন্টিনাকে।

 

ম্যাচের শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা। প্রথমার্ধও শেষ করে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে। কিন্তুু দ্বিতীয়ার্ধের শুরুতে এক গোল এবং ম্যাচের অন্তিম সময়ে আরেক গোল হজম করে পূর্ণ পয়েন্ট পায়নি দলটি। দুর্দান্ত ভাবেই আর্জেন্টাইনদের রুখে দিয়েছে স্বাগতিকরা।

 

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটিতে ইনজুরিতে পড়েছেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কোপা আমেরিকায় তার খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছে। পয়েন্ট খোঁয়ানোর পাশাপাশি শুরুর গোলরক্ষককে নিয়ে বিপাকে পড়লো দলটি।

 

ম্যাচ শুরুর পরপরই লিড নেয় সফরকারীলরা। ম্যাচের তৃতীয় মিনিটেই ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরোর গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। লিড নেওয়ার মিনিট তিনেক পরেই ব্যবধান বাড়ায় আর্জেন্টিনা। লেয়ান্দ্র পারেদেস ব্যবধান করেন ২-০। লিওনেল মেসি ডি-বক্সের মধ্যে শট নিতে ব্যর্থ হন। কলম্বিয়া বল ক্লিয়ার করতে না পারায় লেয়ান্দ্র পারেদেস কোনাকুনি শটে জালের ঠিকানা খুঁজে নেন।

 

ম্যাচের প্রথমার্ধে বল ক্লিয়ার করতে গিয়ে কলম্বিয়ার ডিফেন্ডার ইয়েরি মিনার সঙ্গে ধাক্কা লেগে মাথায় ও কাঁধে গুরুতর চোট পান আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজ। স্ট্রেচারে করে তাঁকে নিয়ে যাওয়া হয় মাঠের বাইরে। গোলরক্ষক অগাস্টিন মার্চেসিনকে বদলী হিসেবে মাঠে নামেন।

 

এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা আর্জেন্টিনা শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়ে। দ্বিতীয়ার্ধে খেলা শুরুর কিছুক্ষণ পরেই ডি-বক্সের মধ্যে ম্যাথিউস উরিবের মুখে আঘাত করে বসেন আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি। পেনাল্টি থেকে গোল করে লুইস মুরিয়েল ব্যবধান ২-১ করেন।

 

ম্যাচের স্কোর লাইনে ব্যবধান কমলেও আর্জেন্টিনা জয়ের পথেই ছিলো। কিন্তুু ম্যাচের অন্তিম সময়ে কলম্বিয়া ম্যাচে সমতায় ফেরে। অতিরিক্ত যোগ করা সময়ের চতুর্থ মিনিটে হুয়ান কুয়াদরাদোর ক্রসে মিগুয়েল বোরজা হেড করে বল পাঠিয়ে দেন জালে। ম্যাচের স্কোর লাইন হয়ে যায় ২-২। তিনটি করে জয়-পরাজয়ে পাওয়া ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে আর্জেন্টিনা।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com