ঢাকায় তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বিস্ফোরণ, নিহত ১

প্রকাশিত: ২:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৫

ঢাকায় তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বিস্ফোরণ, নিহত ১
tazia
সুরমা মেইলঃ আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতি চলাকালে পুরান ঢাকার হোসনি দালান চত্বরে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।এতে একজন নিহত এবং শতাধিক আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫৭ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, ১৭ জন মিডফোর্ড হাসপাতালে এবং ১৬ জন মগবাজারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
নিহত কিশোরের নাম সাজ্জাদ হোসেন। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয় বলে জানা্ গেছে।
চকবাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুল হক জানান, শুক্রবার রাত দুইটার দিকে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় হোসনি দালান চত্বরে পরপর তিনটি বোমার বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়াও কালো স্কসটেপ দিয়ে পেচানো অবিস্ফোরিত আরও দুটো বোমা পাওয়া গেছে। বোমাগুলো গ্রেনেড জাতীয়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত রাত দেড়টা থেকে হোসনি দালানের মূল ফটকে একটি তাজিয়া মিছিলের প্রস্তুতি চলছিল। মিছিলটি পল্টনে যাওয়ার কথা ছিল। মিছিলে যোগ দিতে এসেছিলেন তরুণ, বৃদ্ধ, নারী ও শিশুরা। এর মধ্যেই রাত পৌনে দুইটার দিকে মুহুর্মুহু বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে পুরো এলাকা। কারও কারও মতে পরপর ১০-১৫টি বিস্ফোরণের শব্দ শুনেছেন। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে অনেকে মাটিতে লুটিয়ে পড়েন। কেউবা দৌড় দিতে গিয়ে হুমড়ি খেয়ে পায়ের তলায় পড়েছেন। কান্না-চিৎকারে ভারী হয়ে ওঠে পুরো এলাকা। আশপাশের বাসিন্দারা যে যেভাবে পারেন মোটরসাইকেল, অটোরিকশা, ভ্যান, লেগুনায় করে আহতদের ঢাকা মেডিকেল, মিটফোর্ড হাসপাতাল ও আশপাশের বেসরকারি হাসপাতালে নিয়ে যান। ঘটনার পরে হোসনি দালান এলাকায় অনেককে পড়ে থাকতে দেখা যায়।
এ ঘটনা পরিকল্পিত বলে উল্লেখ করেছেন ডিএমপি কমিশনার।
সন্দেহজনকভাবে তিনজনকে আটক করেছে পুলিশ।তদন্ত শুরু হয়েছে বলে জানান পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুল হক।
তবে কারা , কিভাবে এ ধরনের ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে কোন ধারণা দিতে পারেনি পুলিশ।
জানা যায়, তাজিয়া মিছিল উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছিল যা এর আগে কখনও নেয়া হয়নি।
ইসলাম ধর্মের নবী মোহাম্মদের দৌহিত্র ইমাম হোসাইন স্মরণে হিজরি সনের প্রথম মাস মহররমের ১০ তারিখে আশুরা পালন করে থাকে ইসলাম ধর্মাবলম্বীরা । মূলত শিয়া সম্প্রদায় এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে । আজ আশুরা উপলক্ষেই তাজিয়া মিছিলের জন্য মধ্যরাতের পর শিয়া ধর্মাবলম্বীরা জড়ো হচ্ছিলেন হোসনি দালান চত্বরে।
সংবাদটি শেয়ার করুন
  •  

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com