দুর্যোগ সহনশীলতায় সচেতনতার পাশাপাশি প্রশিক্ষণের বিকল্প নেই: কাউন্সিলর আজাদ

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৫

দুর্যোগ সহনশীলতায় সচেতনতার পাশাপাশি প্রশিক্ষণের বিকল্প নেই: কাউন্সিলর আজাদ

azad

সুরমা মেইলঃ সিলেট সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেছেন, দুর্যোগের পেছনে কারো হাত না থাকলেও যেকোনো সময় দুর্যোগ হানা দিয়ে থাকে। তাই দুর্যোগ সহনশীলতায় আমাদের সচেতন হতে হবে এবং দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও ওয়ার্ড ভলান্টিয়ার গ্রæপ সৃষ্টির মাধ্যমে শক্তিশালী করতে হবে। দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও ভার্ডের মাধ্যমে জনসাধারণের মধ্যে যেভাবে সচেতনতামূলক কর্মসূচি এবং কর্মপরিকল্পনায় প্রশিক্ষনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা দুর্যোগ মোকাবেলায় সহায়ক ভ’মিকা পালন করবে।

‘বাংলাদেশে একীভ’ত দুর্যোগ সহনশীলতা বৃদ্ধি’ প্রকল্প ও ৮ম ডিপেকো কর্মপরিকল্পনার আওতায় সিলেটে ওয়ার্ড পর্যায়ে প্রকল্প অবহিতকরণ কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

নগরীর টিলাগড়স্থ কাউন্সিলর কার্যালয়ে রবিবার দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও ভার্ডের যৌথ উদ্যোগে এবং ইউরোপিয়ান কমিশন হিউম্যানিটারিয়ান এইড এন্ড সিভিল প্রটেকশন এর সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় বক্তব্য রাখেন ভার্ডের প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. ফজলুল হক। ভার্ডের প্রজেক্ট অফিসার নজরুল ইসলামের পরিচালনায় কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বীরমুক্তিযোদ্ধা কার্তিক রায়, মোছা. মুক্তি বেগম, মো. আব্দুল মালেক, মো. হাসান আহমেদ, মোছা. এনি বেগম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  •  

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com