পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে দানবীর শাকুর সিদ্দিকীর শুভেচ্ছা

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২১

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে দানবীর শাকুর সিদ্দিকীর শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীসহ বিশ্বের মুসলমানদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন লন্ডন প্রবাসী দানবীর এম এ শাকুর সিদ্দিকী। মঙ্গলবার (২০ জুলাই) সুরমা মেইল-এ পাঠানো এক বিবৃতিতে তিনি এ শুভেচ্ছা জানান।

 

বিবৃতিতে তিনি বলেন, কোরবানির ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে পবিত্র ঈদুল আজহা সমাগত। ঈদুল আজহা আমাদেরকে ত্যাগ ও কোরবানির আদর্শে উজ্জীবিত করে। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য অল্লাহর উদ্দেশ্যে সবকিছু বিলীন করে দেয়ার চেতনা জাগ্রত করে ঈদুল আজহা। সামাজিক বৈষম্য দূরীকরণ, শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠায় কোরবানি আমাদেরকে অনুপ্রেরণা দেয়। ত্যাগ ও কোরবানির মানসিকতা নিয়ে ব্যক্তিগত, সমাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামকে পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে। আর এর মাধ্যমেই কেবল মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন করা সম্ভব।

 

।আরও পড়ুন

 

দেশে বিরাজমান করোনা পরিস্থিতির কারণে মানুষের ব্যবসা-বাণিজ্য বন্ধ, চাকরি ও কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে মানুষ। আয়-উপার্জন বন্ধ হয়ে মানুষ অত্যন্ত মানবেতর জীবন-যাপন করছে। দেশের বিদ্যমান এই পরিস্থিতিতে অত্যন্ত ভারাক্রান্ত ও বেদনাহত হৃদয় নিয়ে আমি আমার প্রিয় দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছি।

 

আসুন আমরা সকলেই এবারের ঈদুল আজহায় ত্যাগ স্বীকারের মাধ্যমে অসহায় মানুষদের মুখে হাঁসি ফুটানোর চেষ্টা করি। পারস্পরিক সহযোগিতা নিয়ে তাদের দিকে দরদমাখা সাহায্যের হাত বাড়িয়ে দেই। তাদের অবুঝ সন্তান এবং পরিবারের সদস্যদের মুখে হাঁসি ফুটলে তা হবে আল্লাহ তায়া’লার বারাকাহ হাসিলের বড় মাধ্যম এবং জান্নাতের বাহন।

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত দেশে এবং বিদেশে যারা ইন্তেকাল করেছেন আমরা মহান রাব্বুল আলামিনের কাছে তাদের জন্য মাগফিরাত কামনা করছি। করোনা মহামারীর ভয়াবহতা থেকে রক্ষা পাওয়ার জন্য মহান আল্লাহ তায়ালার নিকট কায়মনোবাক্যে এ দোয়া করছি, তিনি যেন আমাদের সকল প্রকার বিপদ-আপদ দুর করে দেন এবং করোনা পরিস্থিতির এই বিপর্যকর অবস্থা থেকে মুক্তি দান করেন।

 

প্রিয় দেশবাসীসহ সকলের সুখ-সমৃদ্ধি, সার্বিক নিরাপত্তা ও শান্তি কামনা করছি। সেই সাথে সবাইকে আন্তরিকভাবে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানাই।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com