পাকিস্তানের অধিনায়ক-কোচসহ ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন

প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২১

পাকিস্তানের অধিনায়ক-কোচসহ ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন

সুরমা মেইল ডেস্ক : জাতীয় পতাকা নীতিমালা লঙ্ঘন করার অভিযোগে পাকিস্তানের ক্রিকেট টিমের অধিনায়ক মোহাম্মদ বাবর আজম ও কোচ সাকলাইন মুশতাকসহ ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

 

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর সিদ্দিকের আদালতে মামলার আবেদন করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন।

 

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনা শেষে আদেশ পরে দেবেন বলে জানান। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাদী মোহাম্মদ আল মামুন।

 

মামলার অপর আসামিরা হলেন- মনসুর রানা, শাদাব খান, ফখর জামান, আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইফতেকার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, শাহনেওয়াজ দাহানি, ওসমান কাদির ও শহীদ আসলাম।

 

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সঙ্গে দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। ১৩ নভেম্বর ঢাকায় পৌঁছে ১৫ তারিখ প্রথমবারের মতো অনুশীলনে নামে সফরকারীরা। তবে মিরপুরে পাকিস্তান দলের অনুশীলন শুরু হতেই গেল গেল রব উঠল চারিদিক। পাকিস্তান জাতীয় ক্রিকেট দল তাদের জাতীয় পতাকা উড়িয়ে অনুশীলন করায় আলোচনা-সমালোচনা ছড়িয়ে পড়ে।

 

এ ঘটনায় পাকিস্তান ক্রিকেট দলের শাস্তি দাবি করে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। সেদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন থেকে পাকিস্তানের পতাকা পুড়িয়ে এ দাবি জানানো হয়।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com