বাংলাদেশের নার্সিং পেশার উন্নয়নে স্নাতক কোর্স চালু করবে জাপান

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৬

বাংলাদেশের নার্সিং পেশার উন্নয়নে স্নাতক কোর্স চালু করবে জাপান

japan

সুরমা মেইল নিউজ : বাংলাদেশের নার্সিং পেশার উন্নয়নে স্নাতক কোর্স চালু করা হবে বলে জানিয়েছেন জাপানের কোচি বিশ্ববিদ্যালয়ের প্রেসিডন্টে হিরোকো মিনামি। বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা জানান তিনি।

হিরোকো মিনামি বলেন, বাংলাদেশের নার্সিং খাতের উন্নয়নে প্রজেক্ট ফর ক্যাপাসিটি বিল্ডিং অব নার্সিং সার্ভিসেস ইন বাংলাদেশ নামে একটি প্রকল্প বাস্তবায়ন করছে জায়কা। এ প্রকল্পের অধীনে নার্সিংয়ে একটি স্নাতক কোর্স চালু হবে। পরে সাক্ষাতের বিষয়টি সাংবাদিকদের জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

সাক্ষাতে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে নার্সিং খাত আগে অবহেলিত থাকলেও বর্তমান সরকার এ খাতের উন্নয়নে বিভিন্ন কর্মসূচি নিয়েছে এবং সহায়তা দিয়ে যাচ্ছে। সরকারের পাশাপাশি বেসরকারি খাতেও নার্সিং পেশার উন্নয়নে সরকার উৎসাহ দিয়ে যাচ্ছে বলে জানান তিনি। এসময় নার্সিংসহ স্বাস্থ্যখাতের বিভিন্ন উন্নয়নের ফলে দেশের শিশু ও মাতৃমৃত্যুর হার উল্লেখযোগ্যহারে কমে গেছে বলে জানান প্রধানমন্ত্রী। তাছাড়া দেশের স্বাস্থ্যসেবার উন্নয়নে চট্টগ্রাম ও রাজশাহীতে আরো দুটি মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ স্থাপন করা হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com