বিনা পয়সায় উইন্ডোজ আর না!

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, মে ৯, ২০১৬

বিনা পয়সায় উইন্ডোজ আর না!

images (2)

তথ্য ও প্রযুক্তি ডেস্ক : আপনি যদি আপনার ডিভাইসে উইন্ডোজ ১০ হালনাগাদ করতে চান, তবে দেরি না করে এখনই করে ফেলুন। পুরোনো সংস্করণ থেকে উইন্ডোজ ১০ সংস্করণে হালনাগাদ করার সুবিধাটি শিগগিরই বন্ধ করবে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানমাইক্রোসফট। বিনা মূল্যের উইন্ডোজ হালনাগাদ সুবিধা আগামী ২৯ জুলাই থেকে বন্ধ করার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। মাইক্রোসফট বলছে, ২৯ জুলাইয়ের পর উইন্ডোজ অপারেটিং সিস্টেমের হালনাগাদ সংস্করণ চালু করতে অর্থ খরচ করতে হবে। তখন কেবল নতুন পিসি কিনলে এটি পাওয়া যাবে কিংবা ১১৯ মার্কিন ডলার করে উইন্ডোজ ১০ হোম সংস্করণ কিনে তা ব্যবহার করতে হবে।

সম্প্রতি উইন্ডোজ ব্লগ পোস্টে মাইক্রোসফটের উইন্ডোজ ও ডিভাইসেসের করপোরেট ভিপি উইসুফ মেহদী বলেন, সম্প্রতি উইন্ডোজ ১০ ৩০ কোটি ডিভাইসে সক্রিয় হয়ে একটি মাইলফলক ছুঁয়েছে। এক বছরেরও কম সময়ের মধ্যে এ মাইলফলক ছোঁয়া সম্ভব হয়েছে। এপ্রিলের শেষ নাগাদ সব কম্পিউটারের মধ্যে উইন্ডোজ ১০ সংস্করণটি ১৪ দশমিক ৩৫ শতাংশ দখল করেছে।

জনপ্রিয় অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ৭–এর বাজার দখল কমেছে। উইন্ডোজ ১০ আসার আগে ৬০ শতাংশের বেশি দখল ছিল উইন্ডোজ ৭–এর। এপ্রিল মাসের শেষ নাগাদ উইন্ডোজ ৭–এর দখলে রয়েছে ৪৯ দশমিক ৭৯ শতাংশ। তথ্যসূত্র: টেকটাইমস।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com