মাথায় কাপনের কাপড় পরে রাজপথে আন্দোলনের ঘোষণা টুকুর

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

মাথায় কাপনের কাপড় পরে রাজপথে আন্দোলনের ঘোষণা টুকুর

নিজস্ব প্রতিবেদক :
মাথায় কাপনের কাপড় পরে রাজপথে আন্দোলনের ঘোষণা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। বলেছেন, আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটানোর প্রস্তুতি নিতে হবে। এখন আর প্রতীকী নয়, সত্যি সত্যি কাপনের কাপড় পরে গুলি খেতে হবে। রাজপথ রঞ্জিত করতে হবে।

 

বুধবার (১২ জানুয়ারি) বিকেলে সিলেটের টুকেরবাজার পয়েন্টে জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

 

নেতাকর্মীদের উদ্দেশ্যে টুকু বলেন, ‘খালেদা জিয়া মুক্তির আন্দোলনে যদি আমার দেশের মানুষের গুলি আমার শরীরে লাগে তবে আমি গর্বিত শহিদ। জেলের তালা ভেঙে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।’

 

তিনি বলেন, ‘খালেদা জিয়া জনগণের ভাষা বুঝতে পেরে সংসদীয় গণতন্ত্র উপহার দিয়েছেন। তিনি কেয়াটেকার সরকার দিয়েছিলেন এবং এর পরের নির্বাচনে পরাজিত হয়ে তিনি বিরোধীদলীয় নেত্রী হয়েছিলেন। একেই বলে গণতন্ত্র। তিনি চাইলে সেদিন আন্দোলন দমিয়ে ক্ষমতায় থাকতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। কারণ, তিনি গণতন্ত্রে বিশ্বাসী।’

 

সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার। প্রধান বক্তা ছিলেন দলের চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপির নিখোঁজ নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকুসহ সিনিয়র নেতারা বক্তৃতা করেন।

 

সকাল থেকেই সিলেট বিভাগের বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা এই সমাবেশস্থলে এসে হাজির হন। বিকেলে কানায় কানায় পূর্ণ হয়ে যায় টুকেরবাজারের মাঠ।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com