মালয়েশিয়ায় ২২ বাংলাদেশি গ্রেফতার

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

মালয়েশিয়ায় ২২ বাংলাদেশি গ্রেফতার

প্রবাস জীবন ডেস্ক : মালয়েশিয়ার মালেকা প্রদেশে পৃথক দু’টি অভিযান চালিয়ে ২২ বাংলাদেশিসহ ৩৯ অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে।  দেশটির অভিবাসন বিভাগ বলছে, শনিবার প্রদেশের ভিন্ন ভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

 

শনিবার (১৭ এপ্রিল) মালেকা প্রদেশের উপকূলীয় ও পাসার বুরং বারু বেরেন্ডামে পৃথক অভিযান চালিয়ে ২২ বাংলাদেশি, ছয় পাকিস্তানি পুরুষ এবং তিন ইন্দোনেশীয়-সহ ৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির অভিবাসন বিভাগ।

 

মালেকা প্রদেশের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ মুখলিস আবু কাসিম বলেন, ক্লেবাংয়ে বিদেশি শ্রমিকদের স্থাপনায় একটি হোটেল- কনডোতে এবং বাতু বেরেনডাম হোলসেল মার্কেটের আশপাশে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ আওতায় বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় ওই অভিবাসীদের গ্রেফতার করা হয়।

 

তিনি বলেছেন, অভিযানে ১৩০ জনেরও বেশি বিদেশির কাগজপত্র পর্যালোচনা করা হয়। গ্রেফতারকৃতদের পরবর্তী পদক্ষেপের জন্য মালেকা প্রদেশের ইমিগ্রেশন বিভাগের অস্থায়ী ক্যাম্পে রাখা হয়েছে বলে জানান তিনি।

 

মোহাম্মদ মুখলিস আবু কাসিম বলেন, আমরা হটস্পট এলাকাগুলোতে নজরদারি অব্যাহত রাখবো। এদিকে, চলমান রিক্যালিব্রেশন প্রোগ্রামের মাধ্যমে অবৈধ অভিবাসীরা নিজ নিজ দেশে ফিরে যাওয়ার সুযোগ নিতে পারবেন বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com