মৃত্যু না হওয়া পর্যন্ত গ্যাস ছুড়ব

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৫

মৃত্যু না হওয়া পর্যন্ত গ্যাস ছুড়ব
lsrel
সুরমা মেইলঃ একটি শরণার্থী শিবিরের সামনে বিক্ষোভরত ফিলিস্তিদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে ইসরায়েলি সীমান্ত পুলিশ হুঁশিয়ার করেছে, অন্যথায় তাদের মৃত্যু না হওয়া পর্যন্ত গ্যাস ছুড়বে সেনারা।

পশ্চিম তীরের এক বাসিন্দার গত বৃহস্পতিবার ধারণ করা একটি ভিডিও থেকে এই হুঁশিয়ারির কথা জানা যায়। এক মিনিটের ওই ভিডিওটি ধারণ করা হয় পশ্চিম তীরের এইদা শরণার্থী শিবির থেকে।

খবর আলজাজিরার।

ভিডিওতে দেখা যায়, সামরিক জিপ থেকে ইসরায়েলি সীমান্ত পুলিশের এক কর্মকর্তা লাউডস্পিকারের মাধ্যমে ফিলিস্তিনিদের হুমকি দিচ্ছেন, “এইদা শরণার্থী শিবিরের লোকদের বলছি, আমরা অধিকৃত সেনা। তোমরা পাথর ছুড়ছ। আমরা তোমাদের মৃত্যু না হওয়া পর্যন্ত গ্যাস ছুড়ব। শিশু, তরুণ, বৃদ্ধ— সবাই মারা যাবে।”

একজন ফিলিস্তিনিকে তার বাসা থেকে গ্রেফতারের কথা উল্লেখ করে ওই কর্মকর্তা  আরো বলেন, “সে এখন আমাদের কাছে। যদি তোমরা পাথর ছুড়তে থাকো তাহলে আমরা তাকে হত্যা করব এবং তোমরা তা তাকিয়ে তাকিয়ে দেখবে।”

ফিলিস্তিনিদের উদ্দেশে ওই কর্মকর্তা বলেন, “বাড়িতে যাও অথবা আমরা তোমাদের মৃত্যুর আগ পর্যন্ত গ্যাস ছুড়ব। তোমাদের পরিবার, তোমাদের সন্তান, প্রত্যেককেই আমরা হত্যা করব।”

ভিডিওটি ছড়িয়ে পড়ার পরপর ইসরায়েলি বাহিনীর সমালোচনা করে বিভিন্ন মানবাধিকার সংস্থা। ওই ঘটনার পর অভিযুক্ত পুলিশ কর্মকর্তাটিকে বরখাস্ত করা হয়েছে বলে টাইমস অব ইসরায়েল পত্রিকায় বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com