রাজন হত্যা মামলার আসামি কামরুল কারাগারে

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৫

রাজন হত্যা মামলার আসামি কামরুল কারাগারে
kamu
সুরমা মেইলঃসিলেটে শিশু সামিউল আলম রাজনকে পিটিয়ে হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
 শুক্রবার বেলা ১১টার দিকে কামরুলকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করলে সিলেট মহানগর হাকিম আনোয়ারুল হক এ আদেশ দেন।
বৃহস্পতিবার দুপুর ২টা ৫৭ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি ০৪০ ফ্লাইটে রিয়াদ থেকে কামরুলকে নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে পুলিশের তিন সদস্যের একটি প্রতিনিধি দল।
এরপর রাত ১০টার দিকে তাকে ঢাকা থেকে সিলেটে নেওয়া হয় বলে এক প্রেস ব্রিফিংয়ে জানান মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান।
গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে চুরির অভিযোগ তুলে খুঁটিতে বেঁধে ১৩ বছরের শিশু রাজনকে পিটিয়ে হত্যার পর পরই কামরুল সৌদি আরবে পালিয়ে যান। পরে প্রবাসীরা তাকে আটক করেন।
রাজনকে নির্যাতনের ঘটনার ভিডিত্ত অভিযুক্তরাই ফেসবুকসহ সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে দিয়েছিল। ওই দিন শিশু রাজনকে পেটানোয় কামরুলই বেশি সক্রিয় ছিল বলে ওই ভিডিওতে দেখা যায়।
এরপর এ নিয়ে দেশজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়। পরে কামরুলকে ফেরাতে ইন্টারপোলের মাধ্যমে উদ্যোগ নেয় বাংলাদেশ পুলিশ, জারি করা হয় রেড নোটিস।
কামরুলকে ফেরাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সৌদি কর্তৃপক্ষকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে অনুরোধ করলে তারা সম্মত হয়। এরপর সৌদি পুলিশের হেফাজতে থাকা কামরুলকে আনতে গত সোমবার ভোরে রিয়াদে যায় পুলিশের প্রতিনিধি দল।
এদিকে, শিশু রাজন হত্যা মামলায় কামরুলসহ তিন জনকে পলাতক দেখিয়ে ১৩ জনের বিরুদ্ধে ইতোমধ্যে বিচার শুরু হয়েছে সিলেটের আদালতে। ঘটনার দেড় মাস পর তদন্ত শেষ করে গত ১৬ আগস্ট ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সুরঞ্জিত তালুকদার। এরপর ২২ সেপ্টেম্বর অভিযোগ গঠনের মধ্যে দিয়ে শুরু হয় আলোচিত এ হত্যা মামলার বিচার প্রক্রিয়া। ১ অক্টোবর থেকে শুরু হয়ে বুধবার পর্যন্ত এই মামলায় ২৯ জনের জবানবন্দি শুনেছে আদালত।
এ মামলার আসামিদের মধ্যে ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পলাতকদের মধ্যে কামরুলের ভাই সদর উপজেলার শেখপাড়ার বাসিন্দা শামীম আহমদের সঙ্গে পাভেল আহমদ নামের আরেকজন রয়েছেন। কামরুলের আরেক ভাই এই মামলায় গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন।
সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com