রেফারির প্রশ্নবিদ্ধ সিদ্ধান্তে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

প্রকাশিত: ১২:১৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০২১

রেফারির প্রশ্নবিদ্ধ সিদ্ধান্তে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

খেলাধুলা ডেস্ক : ১৬ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার আশা জাগিয়ে স্বপ্নভঙ্গের হতাশা নিয়ে ফিরল বাংলাদেশ। ফাইনালে উঠার লড়াইয়ে ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু রেফারির প্রশ্নবিদ্ধ এক সিদ্ধান্তে পেনাল্টি পেয়ে ম্যাচে ফিরে নেপাল। এতে ১-১ গোলের ড্রয়ে আবারো সাফ চ্যাম্পিয়নশিপ থেকে খালি হাতে ফিরল বাংলাদেশ।

 

মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে বুধবার (১৩ অক্টোবর) ম্যাচের নবম মিনিটে দলকে এগিয়ে নেন ফরোয়ার্ড সুমন। শেষ দিকে পেনাল্টি থেকে নেপালকে সমতায় ফেরান অঞ্জন বিস্তা। এই ড্র’য়ে ৪ ম্যাচে ২ জয় আর ১ ড্রতে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে নেপাল। ৪ ম্যাচে এক জয়, ২ ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে থেকে শেষ করেছে বাংলাদেশ।

 

১৬ অক্টোবেরর ফাইনাল খেলতে হলে জিততেই হতো বাংলাদেশকে। কিন্তু এই ড্রয়ে চার ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে রাউন্ড রবিন লিগ থেকে ছিটকে গেল অস্কার ব্রুজনের দল। ৭ পয়েন্ট নিয়ে প্রথমবারের মতো সাফের ফাইনালে উঠল নেপাল।

 

জামাল ভূঁইয়ার ফ্রি কিক থেকে নেপালি খেলোয়াড়ের গায়ে লেগে গোলমুখের সামনে যায়। সেখান থেকে দুর্দান্ত এক হেডে নেপালের জালে বল জড়ান বাংলাদেশের সুমন রেজা। ২২তম মিনিটে আরো এগিয়ে যাওয়ার দারুণ এক সুযোগ নষ্ট করে বাংলাদেশ। নেপালের রাজবংশীকে ফাঁকি দিয়ে নেপালের বক্সে ঢুকে যান গোলস্কোরার সুমন রেজা। সেই সময় সুমনের পাসের অপেক্ষায় বক্সে ছিলেন ইব্রাহিমও। কিন্তু নিজেই শট নিতে গিয়ে এবার লক্ষ্যভেদ করতে পারলেন না সুমন।

 

৭৯ মিনিটে নেপালের একটি আক্রমণ ঠেকাতে গোলরক্ষক আনিসুর রহমান জিকো বক্স ছেড়ে অনেকটা সামনে চলে আসেন। বল তার হাতে লেগে গেলে লাল কার্ড দেখান রেফারি। ৮৬ মিনিটে নেপালের অঞ্জন বিসতাকে বক্সের মধ্যে ফাউল করেন সাদউদ্দিন। পেনাল্টি  থেকে গোল করে নেপাল। ১-১ সমতায় শেষ হয় ম্যাচ।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com