লন্ডনে জিডিএ’র দ্বি-বার্ষিক সন্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২১

লন্ডনে জিডিএ’র দ্বি-বার্ষিক সন্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত

দেলওয়ার হোসেন সেলিম, লন্ডন (যুক্তরাজ্য) : গাছবাড়ী ডেভলপম্যান্ট এসোসিয়েশন ইউকের (জিডিএ) দ্বি বার্ষিক সম্মেলন ২৭ সেপ্টেম্বর সোমবার লন্ডনে অনুষ্টিত হয়েছে। হোয়াইট চ্যাপেল এলাকার ‘তানজিলে’ বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে এ সভা আয়োজিত হয়।

 

সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় ইউকেতে বসবাসরত কানাইঘাট উপজেলার ৭, ৮, ও ৯ নম্বর ইউনিয়নের বাসিন্দাদের এক স্বতঃস্ফূর্ত মিলন মেলা যেন হয়ে উঠেছিল এটি।

 

২০১৫ সালে জিডিএ প্রতিষ্ঠার পর থেকে স্মরণকালে এত বেশি সংখ্যক মানুষের উপস্থিতি চোখে পড়েনি। জায়গা সংকুলান করতে আয়োজকদের রীতিমত হিমশিম খেতে হয়েছে।

 

বিশেষ ব্যবস্থায় হলরুমের পরিসর তাৎক্ষনিকভাবে বড় করা হয়। এরপরও অনেককে হলের বাইরে বারান্দায় দাঁড়িয়ে অনুষ্ঠানে অংশ নিতে দেখা গেছে।

 

মূলত এটি ছিল নতুন কমিটি গঠনে লক্ষে নির্বাচনী সভা। ২০২১-২০২৩ সেশনের জন্য আবুল ফাতেহ সভাপতি, সুলেমান আহমদ পাটোয়ারী সেক্রেটারি এবং আবুল হারিসকে ট্রেজারার নিৰ্বাচিত করা হয়।

 

ভিন্ন কোনো প্যানেল না থাকায় বিদায়ী সভাপতি মোঃ মুজিবুর রহমানের প্রস্তাবক্রমে সবার সম্মিলিত সম্মতি নিয়ে সিলেকশনের মাধ্যমে এই কমিটি অনুমোদন করা হয়। নতুন নির্বাচিত এই তিনজন পরবর্তীতে পূর্ণাঙ্গ একজিকিউটিভ কমিটি গঠন করবেন।

 

সভা পরিচালনা করেন তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনার যথাক্রমে লুৎফুর রহমান চৌধুরী, আনিসুল হক ও আহমেদ ইকবাল চৌধুরী। হাফিজ জয়নুল আবেদীন চৌধুরীর পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়।

 

অনুষ্ঠানে বিদায়ী ট্রেজারার আব্দুর রহমান বুলবুল ও সেক্রেটারি সুলেমান আহমদ পাটোয়ারী বিগত দুই বছরের আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন। তাঁরা সভাপতি মুজিবুর রহমানের নেতৃত্ব গুণের ভূয়সী প্রশংসা করেন এবং জিডিএর কার্যক্রম পরিচালনায় সর্বাত্মক সহযোগিতার জন্য সকল দাতা, ট্রাস্টি ও সাধারণ সদস্যগণের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ব্যক্ত করেন।
প্রোগ্রামে জিডিএর প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুল ইসলাম উপস্থিত হয়ে বক্তব্য রাখেন। তিনি হাসপাতাল প্রজেক্ট তথা জিডিএর লক্ষ উদ্দেশ্য বাস্তবায়নে তাঁর সহযোগিতার কথা অত্যন্ত দৃঢ়তার সাথে পুনর্ব্যক্ত করেন।

 

সভায় আরো বক্তব্য রাখেন মাওলানা দেলোয়ার হোসেন, আবুল মনসুর চৌধুরী, মাওলানা আবুল হাসনাত চৌধুরী, ইউসুফ আহমদ, কামাল উদ্দিন, ফারুক চৌধুরী, হারুন রশীদ, সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম, ইকবাল আহমদ চৌধুরী, ডাক্তার শাফিউর রহমান চৌধুরী ও মাওলানা নুরুর রহমান চৌধুরী সায়েম প্রমুখ।

 

প্রোগ্রাম শেষে দেশীয় আমেজে রাতের খাবারের আয়োজন ছিল। বিশাল এবং আনন্দপূর্ণ এই সভা আয়োজনে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন নোমান আহমদ পাটোয়ারী, সালিক আহমদ, মোস্তফা কামাল ও এমাদ উদ্দিন রানা ।

 

নির্বাচনী কার্যক্রম শেষে জিডিএ কাপ প্রীতি ফুটবল টুর্নামেন্টের পুরস্কার প্রদান করা হয়। খেলায় সাদা দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব লাভ করে। ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হন শাফিউর রহমান মসরুর ও ইকবাল। ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন আব্দুল্লাহ।

 

পরিশেষে সভায় উপস্থিত হওয়ার জন্য সকল সদস্যের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও বিশেষ ধন্যবাদ জানান বিদায়ী সভাপতি মোঃ মুজিবুর রহমান এবং নির্বাচিত সভাপতি আবুল ফাতেহ।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com