শচীনকে টপকে নতুন রেকর্ড কোহলির!

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, মে ৮, ২০১৬

শচীনকে টপকে নতুন রেকর্ড কোহলির!
images
স্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী শচীন টেন্ডুলকারকে টপকে নতুন রেকর্ড করলেন ভারতের সাদা পোশাকের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর নেতৃত্বে রয়েছেন এই ব্যাটিং জিনিয়াস। শনিবার আইপিএলে পুনের বিপক্ষে ১০৮ রানের অনবদ্য এক ইনিংস খেলে আইপিএলে শচীনের রেকর্ড ভাঙলেন রয়েল চ্যালেঞ্জারের এই অধিনায়ক।
অধিনায়ক হিসেবে আইপিএলে দুই আসরে ৫০০ রানের অধিক সংগ্রহের রেকর্ড রয়েছে শচীন টেন্ডুলকারের। আর প্রথম অধিনায়ক হিসেবে তিনটি মৌসুমে ৫০০-এর বেশি রান করে শচীনের রেকর্ড ভাঙলেন কোহলি।
এর আগেই শচীন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে দু’বার ৫০০ রান করার নজির গড়েছেন। ২০১০ ও ২০১১ আইপিএলে যথাক্রমে ৬১৮ ও ৫৫৩ রান করেছিলেন। আর বিরাট করেছেন ২০১৩-তে ৬৩৪ ও ২০১৫-এ ৫০৫ রান। চলতি আইপিএলেও তার ব্যাটে রানের বন্যা বইছে। ইতিমধ্যেই ৫৪১ রান করে ফেলেছেন।
এছাড়া এক মৌসুমে ৫০০-এর বেশি রান তোলা বাকি দুই অধিনায়ক গৌতম গম্ভীর ও ডেভিড ওয়ার্নার। দুজনই করেছিলেন একটি আসরে।
কোহলি প্রথম ব্যাটসম্যান হিসেবে এক আসরে দুটি সেঞ্চুরির রেকর্ডও করলেন এবার। দুটি করে সেঞ্চুরি আর আছে ব্রেন্ডন ম্যাককালাম, শেন ওয়াটসন, ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্স, অ্যাডাম গিলক্রিস্ট ও বীরেন্দর শেবাগের। তারা অবশ্য এক আসরে করতে পারেননি। এর আগে টি-টোয়েন্টিতে সেঞ্চুরিই ছিল না কোহলির, এবার যে ফর্মে আছেন, কে জানে, সামনের ম্যাচগুলোতে আরও সেঞ্চুরি আসে কিনা।
আইপিএলে মোট সেঞ্চুরির রেকর্ডটি অবশ্য এখনো বাকি সবার নাগালের বাইরে। ক্রিস গেইল করেছেন পাঁচটি সেঞ্চুরি।
সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com