শিক্ষক বাতায়নে দেশসেরা হবিগঞ্জের রিবন রাণী

প্রকাশিত: ২:৪০ পূর্বাহ্ণ, জুন ৪, ২০২১

শিক্ষক বাতায়নে দেশসেরা হবিগঞ্জের রিবন রাণী

হবিগঞ্জ প্রতিনিধি : জেলার লাখাই উপজেলার ভরপূর্নি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিবন রাণী দাশ দেশসেরা প্রাথমিকে পাক্ষিকের কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। গত মঙ্গলবার (০১ জুন) শিক্ষক বাতায়নে এই ফলাফল প্রকাশিত হয়। রিবন রানী দাশ গত ১৪ মে জাতীয় পর্যায়ে উদ্ভাবক নির্বাচিত হন।

 

করোনাকালে যখন হবিগঞ্জসহ দেশের শিক্ষা ব্যবস্থা ঝিমিয়ে পড়ে তখন মানুষ গড়ার এই কারিগর করোনাকালে হবিগঞ্জ জেলার অনলাইন ক্লাস এর প্রাথমিক পর্যায়ে প্রথম স্থান অধিকার করেন। এছাড়া ২০১৮ সালের শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়ে ২০১৯ সালে ভিয়েতনাম সফর করেন। তাঁর এই সাফল্যে হবিগঞ্জবাসী গর্বিত।

 

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান রিবন রাণী দাশের সাফল্যে খুশি হয়ে তাকে ফুলেল দিয়ে সংবর্ধনা দেন। লাখাই উপজেলার জননন্দিত ও শিক্ষানুরাগী উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মুশফিউল আলম আজাদও তাকে ফোনে অভিনন্দন জানান।

 

সহকারী শিক্ষক রিবন রাণী দাশ ব্যক্তি জীবনে লাখাই উপজেলার ভবানীপুর গ্রামের অধীর চন্দ্র দাশেরবড় পুত্র ও বীর মুক্তিযোদ্ধা অবনী মোহন দাশের ভ্রাতৃস্পুত্র। লাখাই মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক বাবু অজয় কুমার দাসের স্ত্রী এবং দুই সন্তানের জননী।

 

রিবন রাণী দাশ পূর্ব সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ মোস্তফা কামালের অনুপ্রেরণাতে আইসিটি নিয়ে কাজ শুরু করেন। তার কষ্টার্জিত সাফল্যে যারা বিভিন্নভাবে সাহায্য করেছেন তাদের সকলের কাছে বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 

তিনি বলেন, ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার ত্রিপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা সুবর্ণা রায় লিপা ও বানিয়াচংয়ের শাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক আবুল কাশেম তাকে অনেক সহযোগিতা করেছেন। রাতজেগে তিনি কন্টেন্ট তৈরি করতেন। এছাড়া স্বামী অজয় কুমার দাস সহযোগিতা করায় এই সাফল্য অর্জন হয়েছে বলেও তিনি জানান।

 

এ ব্যাপারে লাখাই উপজেলা শিক্ষা অফিসার মজনুর রহমান বলেন, ‘রিবন রাণী দাশের এ কৃতিত্বে আমরা গর্বিত এবং লাখাইবাসী গর্বিত।’

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com