শেষের রোমাঞ্চে হেরে হোয়াইটওয়াশ বাংলাদেশ

প্রকাশিত: ১:১৯ পূর্বাহ্ণ, নভেম্বর ২৩, ২০২১

শেষের রোমাঞ্চে হেরে হোয়াইটওয়াশ বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে রোমাঞ্চকর এক জয় পেলো পাকিস্তান। শেষের নাটকে ৫ উইকেটে জিতল সফরকারীরা। শেষ ওভারে বল হাতে দ্যুতি ছড়ালেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবু জেতাতে পারলেন না দলকে। বড় জয়ে টাইগারদের হোয়াইটওয়াশ করল পাকিস্তান। তিন ম্যাচ সিরিজের সবকটিতে জয় পেলো বাবব আজমের দল।

 

১২৪ রান তাড়ায় শেষ ওভারের শেষ বলে এসে জয় পায় পাকিস্তান। শেষ ওভারে  তাদের প্রয়োজন ৮ রান। তবে এই রান নিতে ঘাম ঝরাতে হলো সফরকারীদের। বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ’র করা সেই ওভারের প্রথম বল থেকে কোনো রান নিতে পারেন নি সরফরাজ আহমেদ। দ্বিতীয় বলেই মিডউইকেটে ক্যাচ দিয়ে ফিরেন এই ব্যাটসম্যান। পরের বলেও বড় উইকেট নেন মাহমুদউল্লাহ। তার স্পিন ভেল্কিতে হায়দার আলী ক্যাচ দেন বাউন্ডারিতে। নাজমুল হোসেন শান্তর ক্যাচে ফেরার আগে ইনিংস সর্বোচ্চ ৩৮ বলে ৪৫ রান করেন তিনি।

 

কিন্তু চতুর্থ বলেই ইফতিখার আহমেদ ছক্কা মেরে দিলেন। সমীকরণ সহজ হয়ে যায় পাকিস্তানের। তবে পঞ্চম বলে আবারও উইকেট নেন মাহমুদউল্লাহ। ইফতিখারকে ইয়াসির আলী রাব্বির ক্যাচে ফেরান তিনি। শেষ বলে জিততে হলে ২ রান দরকার ছিল। কিন্তু বাউন্ডারি মেরে দিলেন মোহাম্মদ নওয়াজ।

 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ সুবিধা করতে পারেনি। মোহাম্মদ নাইমের সঙ্গে নাজমুল হোসেন শান্তর নতুন উদ্বোধনী জুটি ভাঙ্গে ৭ রানে। শামীম হোসেন ২৩ বলে ২২ রান করেন। আফিফ হোসেনকেও থামতে হয় ২০ রান করে। নাইম ৫০ বলে ৪৭ রান করে আউট হন। শেষ পাঁচ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৩৫ রান যোগ করে বাংলাদেশ।

 

মোহাম্মদ ওয়াসিম ও উসমান কাদির সর্বোচ্চ দুটি করে উইকেট নেন পাকিস্তানের পক্ষে।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com