সবার আগে মানুষের পাশে দাঁড়ানোই আ’লীগের ঐতিহ্য : কাদের

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, মে ২৬, ২০২১

সবার আগে মানুষের পাশে দাঁড়ানোই আ’লীগের ঐতিহ্য : কাদের

সুরমা মেইল ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্যোগ দুর্বিপাকে সবার আগে মানুষের পাশে দাঁড়ানোই আওয়ামী লীগের সংস্কৃতি ও ঐতিহ্য। অপরদিকে বিএনপি শুধু লিপ সার্ভিস দিয়েই কাজ সারে। বুধবার (২৬ মে) এক অনলাইন ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

 

উপকূলীয় এলাকায় মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তার বিবৃতির আগেই সরকার প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রেখেছে। শুধু লিপ সার্ভিস নয় আওয়ামী লীগ কাজ দিয়ে জনগণের পাশে থাকে। অন্যদিকে বিপদে-আপদে দৈব দুর্বিপাক এ বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে শুধু লিপ সার্ভিস দেয়।

 

করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর হারে ঊর্ধ্বগতি লক্ষ্য করা যাচ্ছে। এর মধ্যে “ব্ল্যাক ফাঙ্গাস” নতুন আতঙ্ক ও উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। তবু এখনও স্বাস্থ্যবিধি ও মাস্ক পরার ক্ষেত্রে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। এই মুহূর্তে সবার সচেতন হওয়া জরুরি।

 

মন্ত্রী আরো বলেন, জনগণের মধ্যে উদাসীনতা থাকলে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকানো সম্ভব না। এ অবস্থায় সবাইকে যার যার অবস্থান থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি।

 

বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের মানুষদের শুভেচ্ছা জানিয়ে তিনি আরও বলেন, করোনা মহামারি কাটিয়ে সুফলা পৃথিবীতে আবারও ফিরে আসবে প্রাণ, জগৎ চিরচেনা চাঞ্চল্যে মুখরিত হবে আবার।

 

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে সম্ভাবনার সোনালী গন্তব্যে বলে আশাবাদ ব্যক্ত করেন ওবায়দুল কাদের। তিনি শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকেও অভিনন্দন জানান।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com