সাতদিন বন্ধ স্কুল, সরকারি কর্মীদের বাড়ি থেকে অফিস করার নির্দেশ

প্রকাশিত: ২:৫৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০২১

সাতদিন বন্ধ স্কুল, সরকারি কর্মীদের বাড়ি থেকে অফিস করার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক : দিল্লিতে সরকারি কর্মীদের বাড়ি থেকে অফিস করার নির্দেশ দেওয়া হয়েছে। বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীদেরও অনলাইনে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে।

 

শনিবার (১৩ নভেম্বর) দিল্লির বায়ু দূষণ পরিস্থিতির অবনতি হওয়ায় এই ঘোষণা দিয়েছেন দিল্লির মুখমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

 

একই সঙ্গে সাতদিন স্কুল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন মুখমন্ত্রী। শনিবারের এক ঘোষণায় তিনি বলেছেন, আগামী সোমবার থেকে সাতদিন স্কুলের অললাইন কার্যক্রম বন্ধ থাকবে।

 

শনিবার দিল্লিতে বায়ু দূষণ সংক্রান্ত একটি আবেদনের শুনানির সময় সুপ্রিম কোর্ট কেন্দ্র ও রাজ্য সরকারকেই টেনে এনেছিলেন। দেশের শীর্ষ আদালত বায়ুর মান খারাপের জন্য দেশের জাতীয় রাজধানী দিল্লিতে দুদিনের লকডাউন আরোপ করা যায় কিনা তাই জানতে চেয়েছিলেন সুপ্রিম কোর্ট। এরই পরিপ্রেক্ষিতে কেজরিওয়াল প্রসাশন এই ঘোষণা দিয়েছে।

 

বিগত কয়েক বছরে বায়ু দূষণ একটি বড় বিপদ হয়ে সামনে এসেছে। ফসলের অবশিষ্ট জ্বালানো, বাজি, কারখানা আর দ্রুত গতিতে বৃদ্ধি পাওয়া বাহনের সংখ্যা এর প্রধান কারণ হিসেবে উঠে এসেছে। দিল্লির বায়ু দূষণ এত তীব্র আকার ধারণ করেছে যে, সেখানে নিঃশ্বাস নেওয়া কষ্টকর হয়ে উঠেছে। তবে এই দূষণ শুধু দীপাবলী উপলক্ষে দিল্লিতে বাজি পোড়ানো বা পাঞ্জাব-হরিয়ানায় ফসলের অবশিষ্ট জ্বালানোর কারণেই হয়নি। এর পেছনে আরও অনেক কারণ রয়েছে।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com