সিলেটে ঈদ জামাতে করোনামুক্তির প্রার্থনা

প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ, মে ১৪, ২০২১

সিলেটে ঈদ জামাতে করোনামুক্তির প্রার্থনা

নিজস্ব সংবাদদাতা : সিলেটের হযরত শাহজালাল (রহ.) মাজারে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৪ মে) সকাল সাড়ে ৮টায় মাজারের মসজিদে এ জামাত অনুষ্টিত হয়। জামাতে অংশ নিয়েছেন হাজারো ধর্মপ্রাণ মুসল্লি। নামাজ শেষে খুতবা পেশ করা হয়। এরপর দেশ ও জাতির কল্যাণ কামনার পাশাপাশি করোনা মহামারি থেকে মুক্তির জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়।

 

এদিকে, প্রতি বছর সিলেট শাহী ঈদগাহে ঈদের সব চেয়ে বড় জামাত হলেও করোনাভাইরাসের কারণে গত বছরের মতো এবারও সেখানে ঈদের জামাত হয়নি।

 

এবার সিলেটে ১ হাজার ১৪৫টি মসজিদে এবার ঈদের জামাত অনুষ্ঠিত হয়। অনেক মসজিদে একাধিক নামাজও অনুষ্ঠিত হয়।

 

অপরদিকে, মহানগরের ছয়টি থানা এলাকার প্রায় ১ হাজার ১০০ মসজিদে এবার ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

 

নামাজ শেষে বাংলাদেশকে করোনামুক্ত করতে এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার ‘তৌফিক’ দিতে আল্লাহর কাছে মোনাজাত করেন মুসল্লিরা। এছাড়াও ফিলিস্তিনসহ সারা পৃথিবীর মুসলমানদের হেফাজত করতে মহান আল্লাহর কাছে আকুতি জানানো হয়।

 

বাসা থেকে অজু করে, মাস্ক পরে ও জায়নামাজ নিয়ে ঈদের জামাতে অংশ নেন মুসল্লিরা। জামাত শেষে কোলাকুলি ও হাত মেলাতে মানা থাকায় বেশিরভাগকেই হাত মেলাতে বা কোলাকুলি করতে দেখা যায়নি।

 

অনেকে জানিয়েছেন, ঈদের নামাজের পর কোলাকুলিতেই প্রধান আনন্দ। নিজেদের নিরাপত্তার স্বার্থেই এবার বিরত থাকতে হচ্ছে হাত মেলানো ও কোলাকুলি থেকে।

 

নগরীর বন্দরবাজারের কুদরত উল্লাহ জামে মসজিদে এবার তিনটি জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা ও সাড়ে ৯টায়। সিলেট নগরের ১৮ নম্বর ওয়ার্ডের আগপাড়া জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ও সকাল সাড়ে ৮টায়, ইব্রাহিম খলিলুল্লাহ মসজিদে সকাল সাড়ে ৮টায় ও ৯টায়, ঝেরঝেরিপাড়া জামে মসজিদে সকাল ৫টা ৪০ মিনিটে এবং সকাল ৮টায়, ঝরনার পাড় জামে মসজিদে সকাল ৮টায়, বায়তুন নূর জামে মসজিদে (পূর্ব ঝরনার পাড় ) সকাল সাড়ে ৮টায়, কুমারপাড়া জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় এবং সকাল সাড়ে ৮টায়, খন্দকার জামে মসজিদে (সেবক রায়নগর) সকাল ৮টা ৪০ মিনিটে জামাত অনুষ্ঠিত হয়।

 

এ ছাড়াও শাহী ঈদগাহ হাজারীবাগ জামে মসজিদে সকাল ৮টায় ও ৯টায়, শাহ মীরারজী (র.) এর মাজার মসজিদে সকাল  ৮টায় ও ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com