সিলেটে ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০১৬

সিলেটে ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

20160417194357

সুরমা মেইল নিউজ : সিলেটের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। রোববার সকালে এক কোটি টাকা সরকারি আর্থিক অনুদানে নগরীর নাইওরপুল জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সমপরিমান ব্যয়ে নগরীর লালদিঘিরপাড়ে বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ২য় থেকে ৫ম তলা পর্যন্ত সংস্কার কাজের উদ্বোধন করেন অর্থমন্ত্রী।

সিলেটের ঐতিহ্যবাহী কেন্দ্রীয় শাহী ঈদগাহের মিনার কমপ্লেক্স পরিদর্শন করেন এবং সরকারি অর্থায়নে নির্মিত এই সুউচ্চ মিনার আগামী ঈদুল ফিতরের আগে উদ্বোধনের ঘোষণা দেন। এরপর চালিবন্দরে ভৈরবতলা মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সকল উন্নয়ন কর্মকান্ড দ্রুত সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এ সময় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একেএ মোমেন, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অর্থনীতিবিদ ড. আহমদ আল কবির ও সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ।

এর আগে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত অভ্যর্থনা ও প্রজ্ঞাদীপ মুহিত মাসন অন্তরঙ্গ পাঠ অনুষ্ঠিত হয়। সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করে মদন মোহন কলেজ সাহিত্য পরিষদ ও সিলেট জেলা প্রশাসন। অর্থমন্ত্রী তার ব্যক্তিগত জীবনের স্মৃতিচারণ করে বই প্রকাশের জন্য প্রজ্ঞাদীপ মুহিত মানস গ্রন্থের সম্পাদক ও মদন মোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবুল ফতেহ ফাত্তাহের প্রতি কৃতজ্ঞতা জানান।

সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আমিনুল হক ভুইয়া, সিলেট মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমিরিটাস ও ভাষা সৈনিক মোঃ আব্দুল আজিজ, মদন মোহন কলেজের সাবেক অধ্যাপক প্রবীণ শিক্ষাবিদ বিজিত চৌধুরী, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি প্রফেসর প্রফেসর ড. সুশান্ত কুমার দাস ও পুলিশ সুপার নূরে আলম মিনা।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com