সিলেট, চট্টগ্রাম যেতে ৭ টাকা, রংপুরে যেতে ৯ টাকা ভাড়া কমবে

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, মে ৪, ২০১৬

সিলেট, চট্টগ্রাম যেতে ৭ টাকা, রংপুরে যেতে ৯ টাকা ভাড়া কমবে

1424607727-350x175

সুরমা মেইল নিউজ : কিলোমিটার প্রতি বাস ভাড়া ৩ পয়সা কমিয়ে আনায় ঢাকা থেকে সিলেট ও চট্টগ্রামে যেতে যাত্রী প্রতি ৭ টাকা এবং রংপুরে ৯ টাকা কমবে বাস ভাড়া। আগামী ১৫ মে থেকে পুননির্ধারণ করা এই বাস ভাড়া কার্যকর হবে।

ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-রংপুর এই তিন রুটের দূরপাল্লার বাস ভাড়া প্রাথমিকভাবে হিসাব করে ঠিক করেছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। একইভাবে অন্যান্য রুটের দূরপাল্লার বাস ভাড়া কিলোমিটার প্রতি ৩ পয়সা কমিয়ে পুননির্ধারিত তালিকা প্রকাশ করা হবে।

মঙ্গলবার (০৩ মে) সরকারি প্রজ্ঞাপনে আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী (ঢাকা মহানগর ও এর পার্শ্ববর্তী এলাকা এবং মহানগর ব্যতীত) ডিজেল চালিত বাস ও মিনিবাসের ভাড়া যাত্রীপ্রতি কিলোমিটার ১ টাকা ৪৫ পয়সা থেকে ৩ পয়সা কমিয়ে সর্বোচ্চ ১ টাকা ৪২ পয়সা করা হয়।

এর আগে মালিকরা প্রতি কিলোমিটার ২ পয়সা কমানোর দাবি জানিয়ে ছিলেন।
বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতুল্লাহ জানান, কিলোমিটারে ৩ পয়সা কমলে ঢাকা থেকে সিলেটে যাত্রী প্রতি ৭ টাকা ভাড়া কমবে।

তিনি আরও জানান- ২৫০ কিলোমিটার দূরত্বের সিলেটে একবার যেতে একটি বাসের ডিজেল খরচ হয় ৭৫ লিটার। কিলোমিটারে ৩ পয়সা করে ভাড়া কমলে যাত্রী প্রতি ভাড়া কমে সাড়ে ৭ টাকা।

আবার ঢাকা-রংপুরের দূরত্ব ৩০০ কিলোমিটার। প্রতি ট্রিপে বাসে ডিজেল খরচ হয় ৯৫ লিটার। ৩ পয়সা প্রতি কিলোমিটারে কমলে ভাড়া যাত্রী প্রতি ৯ টাকা কমে।

একই ভাবে ঢাকা-চট্টগ্রামের দূরত্ব ২৪৫ কিলোমিটার। প্রতি ট্রিপে ডিজেল খরচ হয় ৮০ লিটার। নতুন হিসেবে প্রতি ট্রিপে ভাড়া কমে ২শ’৯৪ টাকা। ফলে যাত্রীপ্রতি ভাড়া কমে ৭ টাকা ৩৫ পয়সা।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com