সিলেট সাঈদ হত্যা মামালার যুক্তিতর্ক শেষ, রায় আগামীকাল

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৫

সিলেট সাঈদ হত্যা মামালার যুক্তিতর্ক শেষ, রায় আগামীকাল

sayed

 

সুরমা মেইল : সিলেট শিশু আবু সাঈদ (৯) হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আগামীকাল সোমবার। আজ রবিবার দুপুরে মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষে সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রশিদ রায়ের তারিখ ধার্য্য করেন।

বিচার প্রক্রিয়া শুরুর পর মাত্র নয় কার্যদিবসে এ রায় হতে যাচ্ছে, যা দেশের আইন-আদালত ও বিচারের ইতিহাসে নতুন রেকর্ড।
আদালতের  পিপি আব্দুল মালেক বলেন, সিলেটের অপর শিশু রাজন ও খুলনার শিশু রাকিব হত্যার মামলার চেয়েও স্কুলছাত্র শিশু আবু সাঈদ হত্যা মামলার রায় দ্রুততম সময়ের মধ্যে হতে যাচ্ছে। সিলেটের আলোচিত এ হত্যা মামলার রায় ঘোষণার পরদিন ০১ ডিসেম্বর অবসরে যাবেন আদালতের বিচারক আব্দুর রশিদ।

এর আগে গত বৃহস্পতিবার কোতোয়ালী থানার এসআই তারেক মাসুদ, এসআই মোশারফ হোসেন ও কনস্টেবল দেলোয়ার হোসেন আদালতে সাক্ষ্য দেন। তাদের নিয়ে সাঈদ হত্যা মামলায় ৩৭ জনের মাঝে ২৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

গত ১৭ নভেম্বর চার্জ গঠনের মাধ্যমে শিশু সাঈদ হত্যা মামলার বিচারকাজ শুরু হয়। মাত্র ৮ কার্যদিবসে সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষ হয়।

প্রসঙ্গত, গত ১১ মার্চ নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র আবু সাঈদ (৯) অপহৃত হয়।

অপহরণের তিনদিন পর ১৪ মার্চ নগরীর ঝর্ণারপাড় সোনাতলা এলাকায় পুলিশ কনস্টেবল এবাদুর রহমান পুতুলের বাসার ছাদের চিলেকোটা থেকে আবু সাঈদের বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। ২৩ সেপ্টেম্বর এ মামলায় চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন কোতোয়ালি থানার (ওসি-তদন্ত) মোশাররফ হোসেন।

চার্জশিটে অভিযুক্তরা হলেন, সিলেটের বিমানবন্দর থানার সাবেক কনস্টেবল এবাদুর রহমান, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব, পুলিশের কথিত সোর্স আতাউর রহমান গেদা এবং মাহিব হোসেন মাসুম। অভিযুক্তদের মধ্যে এবাদুর, রাকিব ও গেদা ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com