হইহুল্লোড়ে শ্রেণিকক্ষে ফিরেছে কোমলমতি শিশুরা

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২১

হইহুল্লোড়ে শ্রেণিকক্ষে ফিরেছে কোমলমতি শিশুরা

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ প্রায় ১৮ মাস পরে স্কুলে ফিরেছে শিক্ষার্থীরা। সারাদেশের সব স্কুল-কলেজ আবারও চিরচেনা প্রাণচাঞ্চল্য। হইহুল্লোড় করে কোমলমতি শিশুরা ফিরেছে ক্লাসে।

 

রোববার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে সারা দেশের ন্যায় সিলেটের সকল প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে সশরীরে পাঠদান শুরু হয়েছে।

 

সিলেট নগরীসহ আশপাশ এলকার কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে, নানা উৎসব-আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নিতে। স্কুল-কলেজের গেটগুলোতে রাখা হয়েছে হাতধোঁয়ার ব্যবস্থা। শিক্ষার্থীদের স্বাগত জানাতে গেটেই দাঁড়িয়ে আছেন কিছু শিক্ষক। সেই সঙ্গে রাখা হয়েছে স্যানিটাইজারসহ করোনা প্রতিরোধের প্রাইমারি সবধরনের ব্যবস্থা।

হইহুল্লোড়ে শ্রেণিকক্ষে কোমলমতি শিশুরা

ক্লাসরুম ঘুরে দেখা যায়, সামাজিক দূরত্ব মেনে শিক্ষার্থীদের বসানো হয়েছে। দীর্ঘদিন পর ক্লাস চালু হওয়ায় শিক্ষক- শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস।

 

সিলেটের একাধিক স্কুলে গিয়ে বেলুনসহ নানা উপকরণ দিয়ে সাজাতে দেখা গেছে। স্কুলে শিশু-কিশোররা যেন নির্ধারিত দূরত্ব বজায় রেখে অবস্থান করে, সেজন্য করিডোরে দাগ দিয়ে দেওয়া হয়েছে।

 

মহামারি করোনাভাইরাসের কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনায় গত বছরের ১৭ মার্চ থেকে প্রায় ১৮ মাস কয়েক দফায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com