১৬ দফা দাবিতে আদিবাসী পরিষদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, মে ১৮, ২০২২

১৬ দফা দাবিতে আদিবাসী পরিষদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ঠাকুরগাঁও প্রতিনিধি :
ঠাকুরগাঁওয়ে আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, পৃথক মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠনসহ ১৬ দফা দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

 

বুধবার (১৮ মে) জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

 

জাতীয় আদিবাসী পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে মানববন্ধন চলাকালে সংগঠনের জেলা শাখার সভাপতি যাকোব খালকোর সভাপতিত্বে বক্তব্য দেন, ঠাকুরগাঁও প্রেসকাব সভাপতি মনসুর আলী, সংগঠনের উপদেষ্টা এ্যাড. ইমরান হোসেন চৌধুরী, এটি.এম সামসুজ্জোহা বাবলু, সংগঠনের সহ সভাপতি দুলাল তিগ্যা, সাধারণ সম্পাদক শান্ত তিগ্যা, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক কাঞ্চন কেরকেটা, ইএসডিও প্রেমদীপ প্রকল্পের উপজেলা ম্যানেজার ঝর্না বেগম, ওরাও সংঘের উপদেষ্টা সুবাস কুজুর, ওরাও সংগঠনের সভাপতি দমনিক তিগ্যা, নারী সেতু জেসমিন এক্কা, জাতীয় পরিষদের সভাপতি সুজন কুজুর প্রমুখ।

 

বক্তারা আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, পৃথম মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের প্রতিশ্রতি পূরণ, ঠাকুরগাঁও সহ দেশের বিভিন্ন অঞ্চলের আদিবাসীদের উপর জুলুম, নির্যাতন, হয়রানি ও ভূমি জবর দখলের প্রতিবাদ এবং মিথ্যা মামলা প্রত্যাহার সহ ১৬ দফা দাবি পূরনে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com