৪ দিনপর একশোর নিচে মৃত্যু, শনাক্ত ৪ হাজার ৫৫৯

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২১

৪ দিনপর একশোর নিচে মৃত্যু, শনাক্ত ৪ হাজার ৫৫৯

সুরমা মেইল ডেস্ক : দেশে গত টানা চারদিন ধরে একশোর উপরে ছিলো করোনায় মৃত্যুর সংখ্যা আজ (সোমবার) এ সংখ্যা নিচে নেমেছ। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৯১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৫৮৬ জনে।

 

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৫৫৯ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ২৭ হাজার ৭৮০ জনে।

 

মঙ্গলবার (১৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৬ হাজার ৮১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ২৮ হাজার ১১১ জন।

 

২৪ ঘণ্টায় ২৭ হাজার ২৭৯৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৫৬টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫২ লাখ ২১ হাজার ২৭৫টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

 

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯১ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ৬০ জন। এছাড়া চট্টগ্রামে ১৭, রাজশাহীতে ৩, খুলনায় ৫, বরিশালে ৪ এবং রংপুরে ২ জন মারা গেছেন।

 

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫৮ জন পুরুষ এবং ৩৭ জন নারী। এদের মধ্যে ৮৮ জন হাসপাতালে, ২ জন বাড়িতে ও একজনকে হাসপাতালে আনার পথে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১০ হাজার ৫৮৮ জনের মধ্যে পুরুষ ৭ হাজার ৭২৭ জন এবং নারী ২ হাজার ৭৬১ জন।

 

এদিকে, গতকাল (সোমবার, ১৯ এপ্রিল) ভাইরাসটিতে ১১২ জনের মৃত্যু হয়। যা দেশে একদিনে ভাইরাসটিতে সর্বোচ্চ মৃত্যু। এর আগের ৩ দিন ১৬, ১৭ ও ১৮ করোনায় মারা গেছেন যথাক্রমে ১০১, ১০১ ও ১০২ জন। এ নিয়ে টানা ৪ দিন পর ভাইরাসটিতে শতের নিচে মৃত্যু হলো।

 

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com