এমবাপ্পেকে হত্যার হুমকি

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২

এমবাপ্পেকে হত্যার হুমকি

খেলাধুলা ডেস্ক :
বর্তমানে ফ্রান্স ফুটবলের সবচেয়ে বড় তারকা কিলিয়ান এমবাপ্পে। মাত্র ১৯ বছর বয়সে জিতেছেন বিশ্বকাপ। দেশের হয়ে কিছুদিন আগেই জিতেছেন নেশনস লিগ। মাত্র ২৩ বছর বয়সেই দেশটির শিশু-কিশোরদের অনুপ্রেরণা হয়ে উঠেছেন তিনি। অথচ এমন একজনকেই দেওয়া হয়েছে হত্যার হুমকি।

 

এমবাপ্পেকে হত্যার হুমকি দেওয়া হয়েছে তারই শহর বন্ডিতে। জানা গেছে, গতকাল এক শিশুকে অনলাইনে নিগ্রহ করার প্রতিবাদ জানিয়ে টুইটারে পোস্ট করেছিলেন এমবাপ্পে। সে ঘটনার পরই হত্যার হুমকি পেয়েছেন তিনি।

 

এমবাপ্পের বেড়ে ওঠার শহর বন্ডিতে বিশাল এক ম্যুরাল আছে। সংবাদমাধ্যম লে প্যারিসিয়ান জানিয়েছে, দারুণ সে ম্যুরালে গ্রাফিতি একে বার্তা দেওয়া হয়েছে, ‘এমবাপ্পে, তোমার দিন ঘনিয়ে এসেছে।’

 

ঘটনার শুরু এক শিশুর ভিডিওতে। কামিলে নামের এক ছোট্ট মেয়ে সে ভিডিওতে এমবাপ্পের প্রতি ভালোবাসা জানিয়েছে। দুরারোগ্য রোগে আক্রান্ত কামিলে ভিডিওতে এমবাপ্পেকে তার পছন্দের ক্লাবে রয়ে যাওয়ার অনুরোধ জানিয়ে বলেছে, ‘প্যারিস ও ফ্রান্সে আমার মতো লাখো সমর্থক আছে, যারা আপনাকে অনেক ভালোবাসে। দয়া করে প্যারিস সেন্ট জার্মেইনে থেকে যান এবং আরো বহুদিন আমাদের স্বপ্ন দেখান। কিলিয়ান, আশা করি পিএসজি ও ফ্রান্স দলে দারুণ এক বছর কাটাবেন।’

 

চলতি মৌসুমের শুরুতে পিএসজি ছাড়তে চেয়েছিলেন এমবাপ্পে। কিন্তু কামিলের মতো পিএসজির অনেক সমর্থকই তাদের নায়ককে আরো বহুদিন দলে দেখতে চান। তবে এই চমৎকার বার্তাও অনেকের পছন্দ হয়নি। এই টুইটার বার্তায়ও বাজে মন্তব্য দেখা গেছে। আট বছরের এই শিশুকে উদ্দেশ্য করে কটূক্তি করেছেন। সেটা এমবাপ্পের নজরে এসেছে।

 

তাই কাল কামিলের পক্ষে টুইটারে মুখ খুলেছেন এমবাপ্পে। তিনি পোস্ট করে বলেছেন, ‘আমার ছোট্ট কামিলে, তোমাকেও নতুন বছরের শুভেচ্ছা। যেভাবে লড়ে যাচ্ছ, লড়ে যাও। তুমি আমাদের জীবন নিয়ে শিক্ষা দিচ্ছ। একটি শিশুর প্রতি এমন বিদ্বেষপূর্ণ মন্তব্য…আমরা তো তলানিতে পৌঁছে যাচ্ছি, আমাদের বিবেক জাগ্রত হোক।’

 

সে বার্তার পরই ম্যুরালে ওই বার্তা লিখে গেছেন কেউ। তবে এর সঙ্গে রাজনৈতিক ইন্ধনও দেখছেন কেউ কেউ। এই মাসের শেষে বন্ডির মেয়র নির্বাচনের প্রার্থী হয়েছেন সিলভাইন থমাসিন। এমবাপ্পের সঙ্গে থমাসিনকেও ম্যুরালে হুমকি দেওয়া হয়েছে।

 

গত কিছুদিন থমাসিনকে বেশ কয়েকবার এমবাপ্পের সঙ্গে দেখা দেখা গেছে। এমবাপ্পের সঙ্গে তার শৈশবের ক্লাব বন্ডির অনুশীলন সেন্টার দেখতে গিয়েছিলেন থমাসিন। সে ঘটনাকে প্রতিপক্ষ রাজনৈতিক প্রচারণা বলেছিল।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com