কানাইঘাটে শুরু হয়েছে ভূমির রেজিষ্ট্রেশন

প্রকাশিত: ২:১৯ পূর্বাহ্ণ, জুন ২০, ২০২১

কানাইঘাটে শুরু হয়েছে ভূমির রেজিষ্ট্রেশন

কানাইঘাট প্রতিনিধি : ভূমি মন্ত্রণালয় উদ্যোগে জনসাধারণের হয়রানী লাঘব, অনিয়ম, দূর্নীতি বন্ধ ও সরকারী রাজস্ব আদায়ে স্বচ্ছতা আনতে আগামী ৩০ জুন এরপর প্রচলিত (ম্যানুয়াল) পদ্ধতিতে আর ভূমির খাজনা আদায় করা যাবেনা সংক্রান্ত নির্দেশনাজারী করা হয়েছে।

 

অনলাইনের মাধ্যমে ৩০ জুনের মধ্যে ভূমি উন্নয়ন কর পরিশোধ সংক্রান্ত ডাটা এন্ট্রি কার্যক্রম সম্পন্ন করার জন্য সারাদেশের ন্যায় সিলেটের কানাইঘাট উপজেলায় নিজ নিজ ইউনিয়ন ভূমি অফিসে অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধ সংক্রান্ত ডাটা এন্ট্রি করার জন্য ভূমির মালিকদের প্রতি আহ্বান জানিয়ে উপজেলা প্রশাসন ও ভূমি অফিসের পক্ষ থেকে উপজেলা জুুড়ে মাইকিং করা হচ্ছে।

 

শুক্রবার (১৮ জুন) বিকেল ৪টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দে নিয়ে এক মতবিনিময়কালে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা ডিজিটাল ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনায় সহযোগিতা করার জন্য এবং এ সংক্রান্ত সংবাদ গনমাধ্যমে তুলে ধরে প্রচার-প্রচারনা ও ভূমির মালিকদের উদ্বোধ করার জন্য স্থানীয় সংবাদিকদের প্রতি আহ্বান জানান।

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি আরো বলেন, ৩০ জুনের পর ঘরে বসে কোন ধরনের হয়রানী ছাড়াই সহজে ভূমির মালিকরা অনলাইনে ভূমির কর প্রদান করতে পারবেন এজন্য ভূমির মালিককে প্রথমে নিবন্ধন করতে হবে। জাতীয় পরিচয়পত্র ও মোবাইল ফোন নম্বরসহ অন্যান্য তথ্য প্রদান করে নিবদ্ধিত হতে হবে। একবার নিবন্ধিত হলে ওই ব্যক্তিকে ভবিষ্যতে নিবন্ধন করার দরকার হবে না।

 

ভূমির মালিকরা ৩০ জুনের মধ্যে অনলাইন ভিত্তিক ভূমি উন্নয়ন কর পরিশোধ সংক্রান্ত ডাটা এন্ট্রি কার্যক্রম নিজ নিজ ইউনিয়ন ভূমি অফিস ছাড়াও land.gov.bd অথবা www.ldtax.gov.bd ওয়েবসাইটে লগইন করে বা নিকটস্থ ইউনিয়ন ডিজিটাল সেন্টার হতে অনলাইন ভূমি উন্নয়ন কর এর রেজিষ্ট্রেশন করতে পারবেন বলে জানানো হয়েছে।

 

জনগনের হয়রানী বন্ধ এবং ভূমি সংক্রান্ত সচ্ছতা ফিরিয়ে আনতে সরকার এ উদ্যোগ গ্রহন করেছে যার সুফল ভূমির মালিকার পাবেন এতে করে ভূমি সংক্রান্ত হয়রানী একেবারে কমে যাবে।

 

এ নিয়ে জনমনে কোন ধরনের বিভ্রান্তি না ছড়ানোর জন্য তারা সকলের প্রতি আহ্বান জানান এবং ৩০ জুনের মধ্যে উপজেলার সকল ভূমির মালিককে রেজিষ্ট্রেশন সম্পন্ন করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করেন।

 

মতবিনিময়কালে ভূমির রেজিষ্ট্রেশন প্রকিয়া কার্যক্রমে সব ধরনের সহযোগিতাসহ এ সংক্রান্ত প্রচারনা মূলক সংবাদ গনমাধ্যমে তুলে ধরার আশ্বস্থ প্রদান করেন কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com