ঘরের মাঠে সাউথ আফ্রিকার কাছে টানা দ্বিতীয় হার ভারতের

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, জুন ১২, ২০২২

ঘরের মাঠে সাউথ আফ্রিকার কাছে টানা দ্বিতীয় হার ভারতের

খেলাধুলা ডেস্ক :
ভারতকে তাদের আঙ্গিনাতেই মাটিতে নামিয়ে এনেছে দক্ষিণ আফ্রিকা। ঐতিহাসিক রান তাড়ায় প্রথম ম্যাচ জিতেছিল সফরকারীরা। সেই তুলনায় দ্বিতীয় ম্যাচ সহজেই জিতল প্রোটিয়ারা। ৪ উইকেট আর ১০ বল হাতে রেখেই ভারতের দেওয়া ১৪৭ রানের লক্ষ্য টপকে যায় দক্ষিণ আফ্রিকা। এই জয়ে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-০ তে এগিয়ে গেল প্রোটিয়ারা।

 

ভারতের দেওয়া ১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারে রেজা হ্যানরিক ৪ রানে বিদায় নেন ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হয়ে। এরপর ডোয়াইন প্রিটোরিয়াস (৪) ও রাসি ভ্যাও ডার দুসেনকেও (১) ফেরান ভুবনেশ্বর।

 

টপ অর্ডারের ব্যাটারদের হারিয়ে বিপাকে পড়লে হ্যানরিক ক্লাসেনকে নিয়ে ৬৪ রানের জুটি বাঁধেন টেম্বা ভাবুমা। দুজনের জুটি ভাঙে যুজবেন্দ্র চাহালের বলে বোল্ড হয়ে বাভুমার ৩৫ (৩০) রানে বিদায়ের মধ্য দিয়ে।

 

তবে ক্লাসেন তার ক্লাস দেখিয়েছেন। একের পর এক বাউন্ডারি আর ওভার বাউন্ডারিতে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান দলকে। দলীয় ১৪৪ রানের মাথায় ক্লাসেন ৪৬ বলে সাতটি চার ও পাঁচ ছক্কায় ৮১ রান করে বিদায় নেয়ার পর ডেভিড মিলার ১৫ বলে ২০ রান করে ১০ বল বাকি রেখেই তুলে নেন জয়।

 

এর আগে, কোটাকের বারাবাতি স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে বেশ বিপাকে পড়ে ভারত। ওপেনার ঋতুরাজ গায়কোয়াডের ১ রানে বিদায়ের পর অবশ্য ৪৫ রানের জুটি বাঁধেন শ্রেয়াস আইয়ার ও ঈশান কিষান। শ্রেয়াস করেন ৩৫ বলে ৪০ রান, কিষানের ব্যাটে আসে ২১ বলে ৩৪ রান।

 

মিডল অর্ডারের ব্যর্থতার পর দীনেশ কার্তিকের ২১ বলে ৩০ রানের ইনিংসে কোনোমতে ৬ উইকেটে ১৪৮ রান তোলে ভারত।

 

দক্ষিণ আফ্রিকার পক্ষে ২ উইকেট নেন নরকিয়া। ১টি করে উইকেট নেন কাগিসো রাবাদা, ওয়েইন পার্নেল, প্রটোরিয়াস ও কেশব মহারাজ।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com