পাকিস্তানের বিপক্ষে দল ঘোষণা, সিরিজ থেকে বাদ পড়লেন যারা

প্রকাশিত: ১:৩০ পূর্বাহ্ণ, নভেম্বর ১৭, ২০২১

পাকিস্তানের বিপক্ষে দল ঘোষণা, সিরিজ থেকে বাদ পড়লেন যারা

খেলাধুলা ডেস্ক : ঘরের মাঠে আসন্ন পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ সদস্যের সেই দল থেকে বাদ পড়েছেন লিটন দাস ও সৌম্য সরকার। নেই মুশফিকুর রহিমও। আকবর আলিসহ তবে বেশ কিছু নতুন মুখ আছেন স্কোয়াডে।

 

সবশেষ বিশ্বকাপ থেকে ব্যাপক পরিবর্তন এসেছে বাংলাদেশ দলে। অধিনায়ক হিসেবে আরও একটি সিরিজ টিকে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে সৌম্য-লিটনকে নিয়ে যে গুঞ্জন চলছিল, সেটা সত্যি হয়েছে শেষ পর্যন্ত। বাজে পারফর্মেন্সের কারণে বাদ পড়েছেন তিনি।

 

এদিকে তীব্র সমালোচনা ছিল মুশফিকুর রহিমকে নিয়েও। পাকিস্তান সিরিজে দেখা যাচ্ছে না তাকেও। আনুষ্ঠানিকভাবে বিশ্রাম ধরা হলেও, মুশফিক নিজেই সরে দাঁড়িয়েছেন এই সিরিজ থেকে। ভবিষ্যতে আর দেখা যাবে কিনা এই ফরম্যাটে, সেটা নিয়েও রয়েছে সংশয়।

 

বিশ্বকাপে কোনো ম্যাচ না খেলে দলের সাথে থাকা রুবেল হোসেনও বাদ পড়েছেন। এদিকে ইনজুরির কারণে এই সিরিজে নেই দুই অলরাউন্ডার সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন। দু’জই পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে আছেন। ইনজুরি ও বিভিন্ন কারণে টি-টোয়েন্টি থেকে নিজের নাম সরিয়ে নেওয়ায়, নেই তামিম ইকবাল।

 

বিশ্বকাপ দল থেকে ছয় পরিবর্তন আসায়, নতুন ছয় অন্তর্ভুক্ত হয়েছেন দলে। যেখানে আছেন সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি রাব্বি, আকবর আলি, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব। এর মধ্যে যুবা বিশ্বকাপ জয়ী আকবর আলি যেকোনো সংস্করণে প্রথমবারের মতো ডাক পেয়েছেন দলে।

 

এছাড়া টি-টোয়েন্টিতে এখনও অভিষেক হয়নি সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরি রাব্বি ও শহিদুল ইসলামের। এর বাইরে টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছেন নাজমুল হোসেন শান্ত ও আমিনুল ইসলাম বিল্পবকে। তবে মিরপুরে বিশেষ অনুশীলন এবং নানান গুঞ্জনের পরও যুবা বিশ্বকাপজয়ী দুই ক্রিকেটার পারভেজ হোসেন ইমন ও তৌহিদ হৃদয়ের নাম উঠেনি দলে।

 

আগামী ১৯ নভেম্বর প্রথম টি-২০ ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান দ্বিপাক্ষীক সিরিজ। দ্বিতীয় ম্যাচটি পরদিন ২০ নভেম্বর ও শেষ টি-২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২২ নভেম্বর। মিরপুরের হোম অব ক্রিকেটে হবে সবগুলো টি-২০। এরপর ২৬ নভেম্বর হতে ৩০ নভেম্বর চট্টগ্রামে প্রথম টেস্ট ও ঢাকায় ৪ ডিসেম্বর হতে ৮ ডিসেম্বর হবে সিরিজের শেষ টেস্ট ম্যাচটি।

 

পাকিস্তানের বিপক্ষে ১৬ সদস্যের টি-টোয়েন্টি সিরিজের দল
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নুরুল হাসান সোহান, আকবর আলি, ইয়াসির আলি রাব্বি, শামীম হোসেন পাটোয়ারি, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com