প্রায় দেড় বছর পর খুলছে এমসি কলেজ ছাত্রাবাস

প্রকাশিত: ১:০০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২১

প্রায় দেড় বছর পর খুলছে এমসি কলেজ ছাত্রাবাস

নিজস্ব প্রতিবেদক : প্রায় দেড় বছর বন্ধ থাকার পর সিলেটের মুরারি চাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাস খুলছে। আগামী ১ অক্টোবর থেকে ছাত্রাবাসে উঠতে পারবেন শিক্ষার্থীরা। তাদেরকে কলেজ কর্তৃপক্ষের কঠোর নির্দেশনা মানতে হবে।

 

এমসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. সালেহ আহমদ জানান, এমসি কলেজ ছাত্রাবাসে শিক্ষার্থী ছাড়া বহিরাগতদের প্রবেশ ও অবস্থান সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। কোনও হোস্টেলে বহিরাগত পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে কলেজ প্রশাসন।

 

তিনি আরও জানান, করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এলে শিক্ষার্থীরা ছাত্রাবাসে উঠতে পারবেন। হোস্টেলে ওঠা শিক্ষার্থীদের ব্যক্তিগত জিনিসপত্র জীবাণুমুক্ত রাখা, স্বাস্থ্যবিধি অনুসরণ এবং ডেঙ্গু সংক্রমণ ও এডিস মশা বিস্তাররোধে স্বাস্থ্য অধিদপ্তরের গাইডলাইন অনুসরণসহ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক আরোপিত ১০টি নির্দেশনা উল্লেখ করা হয়েছে।

 

এদিকে, করোনাভাইরাস পরিস্থিতিতে ছাত্রাবাসের ফি কমানো হয়েছে। শিক্ষার্থীরা ২০২০-২১ অর্থবছরে ৫৪৪ টাকা ফি দিয়ে থাকতে পারবেন। এ ছাড়া ২০২১-২২ অর্থবছরের জন্য সাড়ে তিন হাজার টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

 

এমসি কলেজ ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক মো. জামাল উদ্দিন জানান, ছাত্রাবাস খোলার পর শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দেওয়া হচ্ছে। সেই সঙ্গে স্বাস্থ্যবিধিসহ ছাত্রাবাসের সার্বিক বিষয় কঠোর নজরদারি করা হবে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com