বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে ছাতকে শোকসভা ও বৃক্ষরোপন

প্রকাশিত: ১:১৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১

বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে ছাতকে শোকসভা ও বৃক্ষরোপন

সিলেট : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মো: আব্দুল মোনেম চৌধুরী উদ্যোগে মঙ্গলবার (৩১ আগস্ট) বিকালে সুনামগঞ্জের ছাতক উপজেলার দুলার বাজার ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুস সোবহানের বাড়িতে শোক সভা ও গ্রামের রাস্তায় বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

বিশিষ্ট মুরব্বী মো: গোলাম মাওলার সভাপতিত্বে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মো: আবদুল মোনেম চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি। তাঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আমরা তাঁকে গভীরভাবে স্মরণ করছি, শ্রদ্ধা জ্ঞাপন করছি এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

 

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশনায় কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে আবদুল মোনেম চৌধুরী আয়োজিত শোক সভায় বিশেষ অতিথি অতিথির বক্তব্য রাখেন ১০নং দুলার বাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সায়েস্তা মিয়া।

 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোলাম জাকারিয়া লিয়ন, শফিকুল ইসলাম, আবদুল আওয়াল, আবুল হাসনাত, এমরান, আবুল হোসেন, হেলাল আহমদ, ইমন আহমদ প্রমুখ।

 

৭৫’র ১৫ আগস্ট শাহদতবরণকারীদের রূহের ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত পরিচলনা করেন কারী মোঃ আব্দুছ সালাম।

 

প্রধান অতিথি আব্দুল মোনেম চৌধুরী আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জন এবং এদেশের মানুষের মুক্তিই বঙ্গবন্ধুর জীবনের মূল লক্ষ্য ও আদর্শ। এ লক্ষ্য বাস্তবায়নেই তিনি আজীবন আন্দোলন-সংগ্রাম করে গেছেন, জীবনের একটা বড় সময় জেলে কাটিয়েছেন। কিন্তু তিনি অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি। পঁচাত্তুরের ১৫ অগাস্ট বঙ্গবন্ধু সপরিবারে হত্যা করা হয়। খুনিরা ভেবেছিল, এর মাধ্যমে ইতিহাস থেকে তাঁর নাম মুছে যাবে। কিন্তু ইতিহাস চলে তার নিজস্ব পথে। নতুন প্রজন্মের কাছে তিনি আজও মহানায়ক, তিনি বাঙালি জাতির স্বপ্নের দিশারী। তাঁর ৭ই মার্চের ভাষণ এখনো দেশের আপামর মানুষকে উদ্দীপিত করে এবং অন্যায় ও বৈষ্যমের বিরুদ্ধে সংগ্রাম করতে সাহস যোগায়।

 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু যে আদর্শ ধারণা করেছিলেন, যে আদর্শের জন্য জীবন দিয়েছেন তা ছিল একটি শোষণমুক্ত সোনার বাংলা গড়ে তোলা। আমরা যদি সেই আদর্শ ধারণ করি এবং তা বাস্তবায়ন করতে পারি তবেই তাঁর প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা জ্ঞাপন করা হবে। প্রধান অতিথি বলেন, আসুন গাছ লাগাই এবং বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গঠনে অংশ নিই।

 

শোকসভা শেষে গ্রামের রাস্তার পাশে শতাধিক ঔষধি গাছ নিমের চারা রোপন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com