মাথার ব্যান্ডেজে লেখা ‘হাড় নেই, চাপ দেবেন না’

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২১

মাথার ব্যান্ডেজে লেখা ‘হাড় নেই, চাপ দেবেন না’

সুরমা মেইল ডেস্ক : হাসপাতালের বেডে শুয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন এক যুবক। যার মাথায় ব্যান্ডেজে লেখা ‘হাড় নেই, চাপ দেবেন না’। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে থাকা এ যুবকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

 

জানা গেছে, ওই যুবকের নাম আকিব হোসেন। শনিবার সকালে চমেকে আধিপত্য বিস্তারের জেরে দুই গ্রুপের সংঘর্ষে গুরুতর আহত হন তিনি। এরপর তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। মস্তিষ্কে রক্ত জমে যাওয়ায় একইদিন দুপুরে সেখানেই তার মস্তিষ্কে অস্ত্রোপচার সম্পন্ন হয়। এতেও অবস্থার উন্নতি না হওয়ায় বর্তমানে তাকে হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে।

 

আকিব হোসেনের বাড়ি কুমিল্লায়। তিনি চমেকের এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। আকিবের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নিতে মেডিকেল বোর্ড গঠন করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান।

 

তিনি বলেন, আকিবের মস্তিষ্কে রক্ত জমে যাওয়ায় সেখানে অপারেশন করতে হয়েছে। অপারেশনে রক্ত সরানো হলেও এখনো তিনি আশঙ্কামুক্ত নন। তাই তাকে আপাতত ভেন্টিলেটরে রাখা হয়েছে। মেডিকেল বোর্ড গঠন করে তার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

 

এর আগে, শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত চমেকে দুই দফায় দুটি গ্রুপের সংঘর্ষ হয়। আধিপত্য বিস্তারের জেরে হওয়া এ সংঘর্ষে আকিব হোসেনসহ তিনজন আহত হন। ঘটনার পরপরই অনির্দিষ্টকালের জন্য চমেক বন্ধ ঘোষণা করে কলেজের একাডেমিক কাউন্সিল। একই সঙ্গে শনিবার সন্ধ্যার মধ্যে সব শিক্ষার্থীকে হল ছেড়ে যাওয়ার নির্দেশও দেওয়া হয়।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com