রানের পাহাড় গড়ে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ

প্রকাশিত: ২:৩১ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০২১

রানের পাহাড় গড়ে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক : পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় দিনে আলোক স্বল্পতায় দিনের শেষ ২৫ ওভার বল করতে হয়নি শ্রীলঙ্কাকে। দুইদিনে ১৫৫ ওভার বল করা লঙ্কানদের কাছ থেকে ৪৭৪ রান তুলে নিয়েছে বাংলাদেশ। বিপরীতে হারাতে হয়েছে মাত্র ৪ উইকেট। উইকেটে জমে যাওয়া নাজমুল হোসেন শান্ত-মুমিনুল হকের জুটি বাংলাদেশকে রান পাহাড়ে পৌঁছে দিয়েছে। স্কোর বোর্ডে দ্বিতীয় দিন আরো বাড়তে পারত টাইগারদের রান। কিন্তু প্রাকৃতিক গোলযোগের কারণে সেটি আর হয় নি! ক্যান্ডিতে বৃষ্টি হওয়ায় আলোক স্বল্পতা দেখা দেয়।

 

প্রথম দিনের ২ উইকেটে ৩০২ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করেন শান্ত ও মুমিনুল। ৬৪ রানে অপরাজিত থাকা মুমিনুল দ্বিতীয় দিনের প্রথম সেশনেই সেঞ্চুরি তুলে নেন। ২২৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এই ইনিংস খেলার পথে ৯টি চার মেরেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। টেস্ট ক্যারিয়ারে এটি তাঁর ১১তম সেঞ্চুরি। বিদেশের মাঠে প্রথম।

 

দ্বিতীয় দিনে লাঞ্চে যাওয়ার সময় মুমিনুলের নামের পাশে ১০৭ ও শান্তর ১৫৫। লাঞ্চের পর এই জুটি ভেঙে যায় শান্তর বিদায়ে। ক্যারিয়ার সেরা ১৬৩ রান করে বাঁহাতি ব্যাটসম্যান ফিরতি ক্যাচ দেন লাহিরু কুমারাকে। দুজনের জুটি শেষ হয় ২৪২ রানে। এরপর উইকেটে আসেন মুশফিকুর রহিম। তবে তার সাথে জুটি লম্বা হয় নি মুমিনুলের। ধনঞ্জয়া ডি সিলভার বলে টাইগার অধিনায়ক স্লিপে ক্যাচ দিয়ে ফিরেন। ১২৭ রান করা এই বাঁহাতি ইনিংসে খেলেন ৩০৪ বল। এই ইনিংস খেলার পথে মুমিনুল ১১টি চার মেরেছেন।

 

এরপর মুশফিকের সঙ্গে জুটি গড়ার চেষ্টায় নামেন লিটন দাস। দুজনে গড়েন ৫০ রানের জুটি। এরপর খুব বেশি সময় ব্যাটিং করার সময় পায়নি বাংলাদেশ। আলোকস্বল্পতার কারণে বন্ধ রাখা হয়েছিল খেলা।

 

লিটন অপরাজিত রয়েছেন ২৫ রানে। আর মুশফিক অপরাজিত ৪৩ রানে।

 

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ প্রথম ইনিংস (দ্বিতীয় দিন শেষে) : ৪৭৪/৪ (ওভার ১৫৫) (তামিম ৯০, সাইফ ০, শান্ত ১৬৩, মুমিনুল ১২৭, মুশফিক ৪৩*, লিটন ২৫*, ফার্নান্দো ২/৭৫, লাহিরু ১/৮৮, ধনাঞ্জয়া ১/১১২)

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com