শিশু দেব হত্যায় একজনের মৃত্যুদণ্ড, দুজনের আমৃত্যু কারাদণ্ড

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২১

শিশু দেব হত্যায় একজনের মৃত্যুদণ্ড, দুজনের আমৃত্যু কারাদণ্ড

সুরমা মেইল ডেস্ক : কুষ্টিয়ার মিরপুরে স্কুলছাত্র দেব দত্ত হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও দুজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার থেকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

রোববার দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন। তবে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ছাড়া বাকিরা পলাতক রয়েছেন।

 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত সবুজ মল্লিক মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামের তুফান মল্লিকের ছেলে। রায় ঘোষণার পরপরই তাকে কারাগারে পাঠায় আদালত।

 

আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার চিথলিয়া গ্রামের আমান আলীর ছেলে হাবিবুর রহমান ওরফে হাব্বুল ও একই গ্রামের আনসার আলীর ছেলে এরশাদ আলী। তারা দুজনই পলাতক রয়েছেন।

 

নিহত ৯ বছর বয়সী দেব মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের মালিথা গ্রামের পবিত্র দত্তের ছেলে। সে চিথলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল।

 

আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, ২০১৮ সালের ৯ জুন সকাল সাড়ে ৭টার দিকে প্রাইভেট পড়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় দেব। এরপর স্থানীয়দের কাছ থেকে তার পরিবার জানতে পারে দুজন মোটরসাইকেল আরোহী রাস্তা থেকে দেবকে তুলে নিয়ে যায়। এরপর একই দিন বিকেলে তার বাবা স্কুলশিক্ষক পবিত্র দত্তের মুঠোফোনে অপহরণকারীরা ফোন করে অর্ধকোটি টাকা মুক্তপণ দাবি করে।

 

এ ঘটনায় ১১ জুন মিরপুর থানায় মামলা করেন বের বাবা পবিত্র দত্ত। মামলার তদন্ত শেষে ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন মিরপুর থানার তৎকালীন ওসি (তদন্ত) আব্দুল আলীম। সাক্ষ্যপ্রমাণ শেষে ৭ নভেম্বর রায় ঘোষণার দিন ধার্য করে আদালত। এ মামলায় ২৭ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণ শেষে রোববার আদালত এ রায় দেয়। এ মামলার আসামি নাঈম ইসলাম ও জোয়ার আলী মিরপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com