শ্রীলঙ্কার বিপক্ষে পারলো না বাংলাদেশ

প্রকাশিত: ১২:৪২ পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে পারলো না বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে হারল বাংলাদেশ। রোববার (২৪ অক্টোবর) শারজাহতে আগে ব্যাট করে ১৭১ রানের পুঁজি দাঁড় করায় টাইগাররা।

 

জবাব দিতে নেমে শ্রীলঙ্কার জয়ের ভিত গড়ে দেন চারিত আসালাঙ্কা ও ভানুকা রাজাপাকসে। এই দুজনই ফিফটি হাঁকিয়েছেন। তবে সেটি হতো না যদি লিটন দাস জোড়া ক্যাচ মিস না করতেন।

 

৫ উইকেটের জয়ে সুপার টুয়েলভ শুরু করল লঙ্কানরা। ১৭১ রান তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় দাসুন শানাকার দল। অভিজ্ঞ কুশাল পেরেরাকে শুরুতেই ফেরান নাসুম আহমেদ। এরপরই দারুণ প্রতিরোধ গড়ে লঙ্কানরা।

 

তবে সাকিবের দুর্দান্ত বোলিংয়ে ম্যাচে ফিরেছিল টাইগাররা। এক ওভারে জোড়া উইকেট নেন তিনি। তবে ম্যাচ হাতের একেবারে মুঠোয় নেওয়া হয় নি লিটনের ক্যাচ মিসে। লঙ্কানদের ইনিংসের ১৩তম ওভারে রাজাপাকসের সহজ ক্যাচ সীমানায় ফেলে দেন লিটন। জীবন পেয়ে ব্যাট হাতে ঝড় তুলেন এই বাঁহাতি। শেষ পর্যন্ত ফিফটি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন। ৩১ বলে ৫৩ রান করেন রাজাপাকসে। অথচ লিটন তার ক্যাচ ফেলেন যখন তিনি ১৩ রানে ছিলেন।

 

১৫তম ওভারে ম্যাচ জেতানো আসালাঙ্কার ক্যাচও ফেলেন লিটন। লঙ্কান এই ওপেনার তখন ৬৩ রানে অপরাজিত ছিলেন। শেষ পর্যন্ত আসালাঙ্কা ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। দারুণ ইনিংসে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

 

৮ম ওভারের প্রথম বলে সাকিব বোল্ড করেন পাথুম নিশাঙ্কাকে (২১ বলে ২৪), চতুর্থ বলে ঘূর্ণিজাদুতে শিকার আভিষ্কা ফার্নান্ডো (০)। লঙ্কানদের সেই বিপদের মধ্যেই আঘাত মোহাম্মদ সাইফউদ্দিনের। ডানহাতি এই পেসারকে তুলে মারতে গিয়ে আকাশে বল ভাসিয়ে দেন ওয়ানিন্দু হাসারাঙ্গা (৬)। সহজ ক্যাচ নেন নাইম। দশম ওভারে ৭৯ রানে ৪ উইকেট হারিয়ে ভীষণ বিপদে ছিল শ্রীলঙ্কা। কিন্তু এরপরই ভুলের মাশুল দিতে হয় টাইগারদের।

 

এর আগে নাইম শেখের ৫২ বলে ৬২ আর মুশফিকুর রহিমের ৩৭ বলে অপরাজিত ৫৭ রানের ইনিংসে ভর করে ৪ উইকেটে ১৭১ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল বাংলাদেশ।

 

লিটন দাস ১৬ বলে ১৬, সাকিব আল হাসান ৭ বলে ১০, আফিফ হোসেন ৬ বলে ৭ আর মাহমুদউল্লাহ রিয়াদ শেষদিকে নেমে ৫ বলে ২ বাউন্ডারিতে করেন অপরাজিত ১০ রান।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com