সুনামগঞ্জে ৮ হাজার লিটার সয়াবিন তেল জব্দ, জরিমানা

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, মে ১২, ২০২২

সুনামগঞ্জে ৮ হাজার লিটার সয়াবিন তেল জব্দ, জরিমানা

সুনামগঞ্জ প্রতিনিধি :
দোয়ারাবাজারের আমবাড়ি বাজারে অভিযান চালিয়ে ৮ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে সুনামগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া তেল মজুত করে কৃত্রিম সংকট তৈরির দায়ে ছয় প্রতিষ্ঠানকে এক লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার।

 

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে এই অভিযান চালানো হয়।

 

সুনামগঞ্জ জেলা ভোক্তা অধিকার কার্যালয় সূত্রে জানা যায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে অভিযান চালানো হয়। এ সময় বাজারের আলমগীর স্টোর থেকে ২ হাজার লিটার, ফখরুল স্টোর থেকে দেড় হাজার লিটার, সাগর নদী স্টোর থেকে ৫০০ লিটার, অনকুল স্টোর থেকে দেড় হাজার লিটার, দুর্গা ভান্ডার থেকে ২ হাজার লিটার ও পিযুষ ট্রেডার্স থেকে ৫০০ লিটার তেল জব্দ করা হয়। পরে অধিকাংশ তেল ন্যায্য মূল্যে বিক্রি করা হয়।

 

সুনামগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ আমরা আমবাড়ি বাজারে অভিযান চালিয়েছি। এ সময় বাজারে সয়াবিন তেলের কৃত্রিম সংকট তৈরি করে বেশি দামে বিক্রি করা হচ্ছিল। আমরা ৮ হাজার লিটার তেল জব্দ করেছি এবং বাজারে বসেই নির্ধারিত দামে অধিকাংশ তেল বিক্রি করেছি। বাকি তেল আমরা বাজার কমিটির সভাপতি আজাদ মিয়ার কাছে ন্যায্য দামে বিক্রি জন্য দিয়ে এসেছি।

 

শফিকুল ইসলাম বলেন, আমাদের নিয়মিত অভিযান চলবে। কোনো ভাবে বাজারে তেলের সংকট তৈরি করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com